ঢাকা শুক্রবার
২৯ মার্চ ২০২৪
২৪ মার্চ ২০২৪

‘আর্জেন্টিনা বাড়ি’ দেখতে ভিড়


খেলা ডেস্ক
151

প্রকাশিত: ০৯ নভেম্বর ২০২২ | ০৫:১১:৪৭ পিএম
‘আর্জেন্টিনা বাড়ি’ দেখতে ভিড় ফাইল-ফটো



দরজায় কড়া নাড়ছে ফুটবল বিশ্বকাপ। ফুটবলের সবচেয়ে বড় এই আসরকে ঘিরে ভক্ত-সমর্থকদের উন্মাদনার অন্ত থাকে না। এবার প্রিয় দল আর্জেন্টিনার প্রতি ভালোবাসার নিদর্শন হিসেবে ব্রাহ্মণবাড়িয়ায় পাঁচতলা বিশিষ্ট একটি বাড়ি রং করা হয়েছে আর্জেন্টাইন পতাকার আদলে। বাড়িটি এখন স্থানীয়দের কাছে পরিচিত হয়ে উঠেছে ‘আর্জেন্টিনা বাড়ি’ হিসেবে।

খোঁজ নিয়ে জানা গেছে, ব্রাহ্মণবাড়িয়া শহরের মধ্যপাড়া এলাকার বাসিন্দা মাহবুবুল আলম খোকন ও কানিজ ফাতেমা দম্পতির তিন সন্তানের মধ্যে রেজাউল আলম রাব্বি সবার ছোট। চলতি বছর ঢাকার মাইলস্টোন স্কুল অ্যান্ড কলেজ থেকে এসএসসি পরীক্ষা দিয়েছে সে। ছোটবেলা থেকেই আর্জেন্টিনা ফুটবল দলের সমর্থক সে। বিশেষ করে লিওনেল মেসির খেলা তাকে অনেক বেশি আনন্দ দেয়।

মেসির অনেকটা অন্ধভক্ত রাব্বি। আর্জেন্টিনা দল ও মেসির প্রতি ভালোবাসার নিদর্শন হিসেবেই কয়েক মাস আগে নিজেদের বাড়ির রং আর্জেন্টাইন পতাকার আদলে করার জন্য বাবা-মায়ের কাছে বায়না ধরে সে। পরবর্তীতে অনেকটা বাধ্য হয়েই তার বাবা আর্জেন্টিনার পতাকায় রঙে রাঙিয়ে তোলেন তাদের বাড়িটি। পুরো বাড়ি আর্জেন্টিনার পতাকার আদলে রং করা হলেও বাড়ির ছাদে পানির ট্যাংকটিতে আঁকা হয়েছে বাংলাদেশের পতাকা!

সম্প্রতি ফুটবল বিশ্বকাপকে ঘিরে আলোচনার কেন্দ্রে এসেছে আর্জেন্টাইন পতাকার রঙের এ বাড়িটি। এটি এখন স্থানীয়দের কাছে আর্জেন্টিনা বাড়ি হিসেবে পরিচিত। অনেকেই এখন বাড়িটি দেখার জন্য আসছেন।

রেজাউল আলম রাব্বি জানায়, ছোটবেলা থেকেই সে আর্জেন্টিনা দলের সমর্থন করে। লিওনেল মেসির খেলা তার খুব ভালো লাগে। কয়েক মাস আগে বাড়িতে রঙের কাজ ধরলে বাবা-মায়ের কাছে আর্জেন্টিনার পতাকার রঙে বাড়িটির রং করার বায়না ধরে সে। আর্জেন্টিনা দলের সমর্থক হিসেবে নিজের বাড়ির রং আর্জেন্টাইন পতাকার আদলে করতে পারায় ভালো লাগছে বলে জানায় রাব্বি।

রাব্বির বাবা মাহবুবুল আলম খোকন বলেন, আর্জেন্টিনার প্রতি রাব্বির এমনই ভালোবাসা যে বাড়ির রং আর্জেন্টিনার পতকার আদলে না করলে সে খাওয়া-দাওয়া বন্ধ করে দেবে। তাই অনেকটা বাধ্য হয়েই ছেলের ইচ্ছায় বাড়ির রং আর্জেন্টাইন পতাকার রঙে করা হয়েছে। তবে প্রিয় দলের প্রতি ছেলের এই ভালোবাসা বাবা হিসেবে তাকেও আপ্লুত করেছে বলে জানান তিনি।

এ ব্যাপারে জানতে চাইলে ব্রাহ্মণবাড়িয়া জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক মাহবুবুল বারী চৌধুরী মণ্টু বলেন, ফুটবল আর ক্রিকেট বাঙালির আবেগের খেলা। এই আবেগের বহিঃপ্রকাশ ঘটে ক্রিকেট ও ফুটবল বিশ্বকাপের সময়। বিশেষ করে ফুটবল নিয়ে উন্মাদনা থাকে সবচেয়ে বেশি। বাড়ির ছাদে প্রিয় দলের পতাকা টানানো ও বাড়ির রং পতাকার আদলে করাসহ নানা আয়োজন করে সমর্থকরা।

প্রতিবারের মতো এবারও জেলা ক্রীড়া সংস্থা থেকে ফুটবল বিশ্বকাপের প্রচারণা এবং কয়েকটি পয়েন্টে সর্ব সাধারণের জন্য বড় পর্দায় খেলা দেখার আয়োজন করা হবে বলে জানান মাহবুবুল বারী চৌধুরী মণ্টু।


আরও পড়ুন: