ঢাকা শুক্রবার
১৯ এপ্রিল ২০২৪
২৭ মার্চ ২০২৪

নিয়োম না মানায় কাতারে সাংবাদিক আটক


খেলা ডেস্ক
155

প্রকাশিত: ২২ নভেম্বর ২০২২ | ১২:১১:৪৮ পিএম
নিয়োম না মানায় কাতারে সাংবাদিক আটক ফাইল-ফটো



এবারের ফুটবল বিশ্বকাপের আয়োজক দেশ কাতার। আসরের আগত দর্শকদের জন্য কড়া বিধিনিষেধ আরোপ করেছে তারা। যার মধ্যে একটি হলো, সমকামীদের কোনো চিহ্ন পরিধান করে মাঠে প্রবেশ করা যাবে না। এমনকি তাদের কোনোভাবেই সমর্থন করা যাবে না। এরকম কিছু হলে শাস্তির বিধান রাখা হয়েছে।

তবে কাতারের আইন অমান্য করে রংধনু টি-শার্ট পইরে খেলা দেখতে গিয়ে আটক হয়েছেন এক সাংবাদিক। বলা বাহুল্য যে, রং ধনু সমকামীতার প্রতীক। এলজিবিটিকিউ (সমকামী) সম্প্রদায়ের সমর্থনে রেইনবো টি-শার্ট পরে সোমবার কাতারের একটি স্টেডিয়ামে বিশ্বকাপের ম্যাচ দেখতে প্রবেশের চেষ্টাকালে আটক হয়েছেন সেই মার্কিন সাংবাদিক।

তার নাম গ্রান্ট ওয়াহল। স্পোর্টস ইলাস্ট্রেটেডের সাবেক সাংবাদিক গ্রান্ট ওয়াহল বলেন, বিশ্বকাপে ওয়েলসের বিপক্ষে যুক্তরাষ্ট্রের প্রথম ম্যাচে নিরাপত্তাকর্মীরা তাকে আল রাইয়ানের আহমেদ বিন আলী স্টেডিয়ামে প্রবেশ করতে বাধা দেয় এবং তাকে ঐ টি-শার্ট খুলে ফেলতে বলে।

এ ঘটনাটি সম্পর্কে টুইট করলে তার সাংবাদিকের ফোনও কেড়ে নেয়া হয়। ওয়াহল টুইটারে লেখেন, আমি ঠিক আছি, কিন্তু এটি একটি অপ্রয়োজনীয় অগ্নিপরীক্ষা ছিল।

তিনি বলেন, এরপর একজন নিরাপত্তা কমান্ডার তার কাছে আসেন, ক্ষমা চান এবং তাকে স্টেডিয়ামে প্রবেশের অনুমতি দেন। এ ছাড়া পরে ফুটবলের আন্তর্জাতিক নিয়ন্ত্রক সংস্থা ফিফার একজন প্রতিনিধিও এসে তার কাছে ক্ষমা চেয়েছেন। বার্তা সংস্থা রয়টার্স এ বিষয়ে মন্তব্যের জন্য ফিফার সঙ্গে যোগাযোগ করেছে।


আরও পড়ুন: