ঢাকা শনিবার
২০ এপ্রিল ২০২৪
২৭ মার্চ ২০২৪

রাশিয়া বিশ্বকাপের রানার্সআপ দলকে রুখে দিলো মরক্কো


ডেস্ক রিপোর্ট
159

প্রকাশিত: ২৩ নভেম্বর ২০২২ | ০৬:১১:২৯ পিএম
রাশিয়া বিশ্বকাপের রানার্সআপ দলকে রুখে দিলো মরক্কো ফাইল-ফটো



কাতার বিশ্বকাপে প্রথম পাঁচ ম্যাচেই কমপক্ষে দুটি করে গোল দেখেছে বিশ্ব। তবে এরপরই যেন ছন্দপতন। গোলের খেলা ফুটবলে পরের চার ম্যাচের তিনটিতেই যে স্কোরের ঘর ফাঁকা! যার সবশেষ সংযোজন ক্রোয়েশিয়া-মরক্কোর লড়াই।

বুধবার (২৩ নভেম্বর) এফ গ্রুপের প্রথম ম্যাচে মুখোমুখি হয়েছিল ক্রোয়েশিয়া ও মরক্কো। কাতারের আল বায়াত স্টেডিয়ামে ম্যাচটি গোলশুন্য ড্র হয়েছে।

বাংলাদেশ সময় বিকেল ৪টায় শুরু হয় দুই দলের লড়াই। মধ্যমাঠের লড়াইয়ে ব্যস্ত থাকা দুই দলের মাঝে গোলের জন্য প্রথম শট নেন মরক্কোর হাকিম জিয়েখ। পেরেসিচও পাল্টা আক্রমণে গোলের চেষ্টা চালান।

এরপর দুই দলই বেশ কিছু আক্রমণ চালায়। তবে প্রথমার্ধের শেষ দিকে মরক্কোর রক্ষণভাগের ওপর দিয়ে রীতিমতো ঝড় বয়ে যায়। টানা আক্রমণ করলেও এ যাত্রায় গোলের দেখা পায়নি ক্রোয়াটরা।

শক্তির বিচারে ক্রোয়েশিয়া এগিয়ে থাকলেও মাঠে নিজেদের সেরা পারফরম্যান্স দিতে ব্যর্থ হয় তারা। বল পজিশনে মরক্কোর চেয়ে বেশ এগিয়ে থাকলেও কাঙ্ক্ষিত গোলের দেখা পায়নি দলটি। পুরো ম্যাচে ৬৫ শতাংশ বল দখলে রেখেও শট নিতে পেরেছে কেবল ৫টি। মূলত, মরক্কোর ডিফেন্ডারদের কল্যাণেই ক্রোয়েশিয়া সুবিধা করতে পারেনি এই ম্যাচে।

এর আগে, প্রথমার্ধে ৫৯ শতাংশ বলের দখল ছিল ক্রোয়েশিয়ার কাছে। আর ৪১ শতাংশ ছিল মরক্কোর কাছে। মরক্কো প্রথমার্ধে গোলপোস্টের দিকে ৫টি শট নিলেও একটি অন টার্গেটে ছিল না। তবে ক্রোয়েশিয়ার নেওয়া ৪টি শটের একটি ছিল টার্গেটে, যদিও তা থেকে গোল পায়নি দলটি।প্রথমার্ধের শেষ দিকে ও যোগ করা সময়েও এগিয়ে যাওয়ার সুযোগ পেয়েছিল ক্রোয়েশিয়া। তবে তারা দারুণ দুটি সুযোগ মিস করে। এর ফলে গোলশূন্যভাবেই শেষ হয় প্রথমার্ধের লড়াই।


আরও পড়ুন: