ঢাকা মঙ্গলবার
১৬ জুলাই ২০২৪
১৪ জুলাই ২০২৪

বিশ্বে করোনায় আরও ৪৮৬ জনের মৃত্যু


ডেস্ক রিপোর্ট
209

প্রকাশিত: ০৬ ফেব্রুয়ারি ২০২৩ | ০৬:০২:৪৩ এএম
বিশ্বে করোনায় আরও ৪৮৬ জনের মৃত্যু ফাইল-ফটো



করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় বিশ্বে ৪৮৬ জনের মৃত্যু হয়েছে। এরমধ্যে জাপানেই মারা গেছেন ১৮৮ জন। নতুন করে এ ভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ৮৯ হাজার ৮৫০ জন। এর মধ্যে জাপানে করোনা শনাক্ত হয়েছে ৩২ হাজার ৪৫৯ জনের।

এর মাধ্যমে এসময়ে করোনা শনাক্ত ও মৃত্যুর শীর্ষে উঠে এসেছে জাপান।

 

এ নিয়ে বিশ্বে করোনায় মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬৭ লাখ ৭২ হাজার ১১৬ জনে। মহামারির শুরু থেকে এ পর্যন্ত করোনায় আক্রান্ত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬৭ কোটি ৬২ লাখ ৫৫ হাজার ৫৯৪ জনে। এছাড়া করোনা থেকে সেরে উঠেছেন ৬৪ কোটি ৮৬ লাখ ৭০ হাজার ৮৭৮ জন।

সোমবার (৬ ফেব্রুয়ারি) সকালে আন্তর্জাতিক পরিসংখ্যানবিষয়ক ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এসব তথ্য পাওয়া গেছে ।

ওয়ার্ল্ডোমিটারসের হিসাব অনুযায়ী, করোনায় ক্ষতিগ্রস্ত দেশের তালিকার এখনো শীর্ষে থাকা যুক্তরাষ্ট্রে ২৪ ঘণ্টায় নতুন করে করোনা রোগী শনাক্ত হয়েছেন ৩ হাজার ১৬৭ জন। ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ১৪ জনের। এ নিয়ে দেশটিতে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়ালো ১০ কোটি ৪৪ লাখ ৮৮ হাজার ৮৩৭ জনে। তাদের মধ্যে মারা গেছেন ১১ লাখ ৩৬ হাজার ৩১৩ জন।

এছাড়া দক্ষিণ কোরিয়ায় একদিনে মারা গেছেন ২২ জন, রাশিয়ায় ৪৫ জন, তাইওয়ানে ৭৩ জন এবং পেরুতে মৃত্যু হয়েছে ৮২ জনের।

বাংলাদেশে এসময়ে করোনায় কারো মৃত্যু না হলেও শনাক্ত হয়েছে ৯ জন নতুন রোগী।

মহামারির আড়াই বছর পেরিয়ে গেলেও শ্বাসতন্ত্রের প্রাণঘাতী রোগ করোনায় বিশ্বজুড়ে অব্যাহত আছে দৈনিক সংক্রমণ-মৃত্যু। তবে প্রথম দুই বছর, অর্থাৎ ২০২০ ও ’২১ সালের তুলনায় চলতি বছর অনেকটাই কমে এসেছে এ রোগে আক্রান্ত হওয়া ও প্রাণহানির হার।


আরও পড়ুন: