ঢাকা বৃহস্পতিবার
১৮ এপ্রিল ২০২৪
১৬ মার্চ ২০২৪

কম খরচে বিয়েতে  ‘মাইক্রো ওয়েডিং’ ভালো উপায়


ডেস্ক রিপোর্ট
159

প্রকাশিত: ২৬ নভেম্বর ২০২২ | ০৩:১১:৩০ পিএম
কম খরচে বিয়েতে  ‘মাইক্রো ওয়েডিং’ ভালো উপায় ফাইল-ফটো



প্রচলিত সব রেওয়াজ মেনে ছোট পরিসরে বিয়ের অনুষ্ঠান সম্পন্ন করাকে বলা হয় ‘মাইক্রো ওয়েডিং। দিন যত গড়াচ্ছে, বড় আয়োজন ছাপিয়ে মানুষ তত ঝুঁকছে মাইক্রো ওয়েডিংয়ের দিকে।

মাইক্রো ওয়েডিংয়ের বেলায় প্রথমেই আপনাকে ঠিক করে নিতে হবে অতিথির সংখ্যা। সাধারণত ২০-২৫ জন অতিথি নিয়েই এ ধরনের বিয়ের আয়োজন করা হয়। আপনার জীবনের নতুন অধ্যায়ের সূচনালগ্নে কয়জন উপস্থিত থাকছেন, তার চেয়েও বড় বিষয় ‘কারা’ থাকছেন। খুব সচেতন ভাবে এই লিস্ট নির্ধারণ করুন।

খরচ কমাতে কয়েকটি টিপস মানুন:

  • সপ্তাহের ওয়ার্কিং ডেগুলোতে বিয়ের সংখ্যা বাড়ছে। সাপ্তাহিক ছুটির দিন বাদে অন্য যেকোনো দিন আয়োজন করলে ভেন্যু বুকিংয়ে খরচ কম হবে।
  • বিয়ে আপনার জন্য যেমন অতুলনীয় এক অভিজ্ঞতা, তেমনি বিয়েতে আসা অতিথিরাও যেন একটি সুন্দর অভিজ্ঞতা নিয়ে ফিরতে পারেন, তা নিশ্চিত করতে হবে। আপনি যাদেরকে আমন্ত্রণ করবেন তারা প্রত্যেকেই আপনার কাছে স্পেশাল। কাউকে বেশি গুরুত্ব দিতে গিয়ে অন্যকে এড়িয়ে যাবেন না।
  • বাজেট কম হওয়ায় এ ধরনের বিয়েতে অনেকেই বেছে নিতে পারেন মিনিমালিস্টিক ডেকর।
  • পুরো ভেন্যু জাঁকজমকভাবে না সাজিয়ে কেবল এর একটি অংশকে কেন্দ্র করে সাজাতে পারেন জায়গাটা।
  • মাইক্রো ওয়েডিংয়ের বেলায় কিন্তু চাইলে সহজেই থিম মেনে আয়োজন করা যায়। বর-কনের পোশাকের সঙ্গে মিলিয়ে ভেন্যুর ডেকর, অতিথিদের সাজ, এমনকি অনুষ্ঠানের নানা অনুষঙ্গ, যেমন খাবার পরিবেশনের সরঞ্জামাদির রংও মেলানো যায় ছোট পরিসরের বিয়েতে।

আরও পড়ুন: