ঢাকা শুক্রবার
২৬ এপ্রিল ২০২৪
২৭ মার্চ ২০২৪

তিউনিশিয়াকে হারিয়ে ঘুরে দাঁড়ালো অস্ট্রেলিয়া


ডেস্ক রিপোর্ট
163

প্রকাশিত: ২৬ নভেম্বর ২০২২ | ০৬:১১:৪৬ পিএম
তিউনিশিয়াকে হারিয়ে ঘুরে দাঁড়ালো অস্ট্রেলিয়া



অস্ট্রেলিয়া প্রথম ম্যাচে হারের স্বাদ নেয়। তাই অজিদের ছিল এ ম্যাচটি নিজেদের ফিরে পাওয়ার, সেই সঙ্গে টিকে থাকার। আরে সে মিশনে তিউনিসিয়াকে হারিয়ে পূর্ণ ৩ পয়েন্ট নিয়ে মাঠ ছেড়েছে ওয়ার্ন-স্টার্কদের দেশ অস্ট্রেলিয়া। শনিবার (২৬ নভেম্বর) বিশ্বকাপের ‘ডি’ গ্রুপের ম্যাচটি আল জানুব স্টেডিয়াম বাংলাদেশ সময় বিকেল ৪টায় শুরু হয়।

বিশ্বকাপে প্রথম ম্যাচে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন ফ্রান্সের বিপক্ষে এগিয়ে গিয়েও অস্ট্রেলিয়াকে হারতে হয়েছিল ৪-১ ব্যবধানে। তবে পরের ম্যাচেই ঘুরে দাঁড়িয়েছে সকারুরা। গ্রুপ পর্বের দ্বিতীয় ম্যাচে ২৩ মিনিটের সময় জয়সূচক গোল করে মিচেল ডিউক দলকে জয় পাইয়ে দেন। তার এই গোলটি বাকি সময় প্রাণপণ চেষ্টা করেও আর শোধ দিতে পারেনি কার্থেজ লায়ন্সরা।

এই জয়ের ফলে ২০০৬ সালের পর আবারও বিশ্বকাপের নকআউটে যাওয়ার আশা বেঁচে রইল অস্ট্রেলিয়া। শেষ ম্যাচে ডেনমার্কের বিপক্ষে জয় পেলে তো কথাই নেই, ড্র করেও হয়তো চলে যেতে পারবে শেষ ষোলোতে।

ম্যাচের ২১তম মিনিটে অস্ট্রেলিয়ার ডি-বক্সে দারুণ আক্রমণ শানায় তিউনিসিয়া। সুযোগ ছিল গোলের। কিন্তু মোহাম্মদ দ্রাগার সে বল উড়িয়ে মেরে সুযোগ নষ্ট করেন। তবে ২৩ মিনিটে পাল্টা আক্রমণে গোল আদায় করে এগিয়ে যায় অস্ট্রেলিয়া। ডানদিক থেকে আসা বল বক্সের মধ্যে উড়ে আসে মিচেল ডিউকের কাছে। তিনি হেডে বল জালে জড়ান। অস্ট্রেলিয়া এগিয়ে যায় ১-০ গোলে।


আরও পড়ুন: