ঢাকা বুধবার
২৪ এপ্রিল ২০২৪
২৭ মার্চ ২০২৪

আমি বাজি ধরে বলতে পারি যে আর্জেন্টিনা চ্যাম্পিয়ন হবে: পেপে


খেলা ডেস্ক
165

প্রকাশিত: ১১ ডিসেম্বর ২০২২ | ১০:১২:৪১ এএম
আমি বাজি ধরে বলতে পারি যে আর্জেন্টিনা চ্যাম্পিয়ন হবে: পেপে ফাইল-ফটো



মরক্কোর কাছে ১-০ গোলে হেরে বিশ্বকাপ থেকে ছিটকে পড়েছে পর্তুগাল। এই ম্যাচ দিয়ে বিশ্বকাপকে বিদায় জানালো দলটির মহাতারকা ক্রিস্টিয়ানো রোনালদো। বিশ্বকাপ মঞ্চে এ তারকাকে আর কখনই দেখা যাবে না। রোনালদোর মতো বিদায় নিয়েছেন দলটির ডিফেন্ডার পেপেও। নিজেদের শেষ বিশ্বকাপটা রাঙাতে চেয়েছিলেন দুই পর্তুগিজ তারকা। তবে সেটা আর হলো না।

এদিকে চলমান বিশ্বকাপে এখন ব্যাপক আলোচনা-সমালোচনা চলছে আর্জেন্টিনা-নেদারল্যান্ডস ম্যাচের রেফারিং নিয়ে। ওই ম্যাচটিতে স্প্যানিশ রেফারি মাতেউ লাহোজে ১৮ হলুদ কার্ড ও এক লাল কার্ডসহ মোট ১৯টি কার্ড দেখান। ‌‘তর্ক’ করায় মেসিও হলুদ কার্ড খেয়েছেন।

এবার মরক্কো-পর্তুগালের ম্যাচের রেফারিকে নিয়ে সমালচোনা শুরু হয়েছে। ওই আর্জেন্টাইন রেফারিকে নিয়ে ক্ষোভ প্রকাশ করেছেন পেপে। তার মতে আর্জেন্টিনাকে বিশ্বকাপ জেতাতেই দেশটির রেফারিকে দায়িত্ব দেয়া হয়।

ম্যাচ শেষে পেপেদাবি করেছেন ফিফা কর্মকর্তারা এখন আর্জেন্টিনাকে শিরোপা দিতে পারেন। তিনি বলেছেন, ‘আমরা একটি গোল খেয়েছি, যা প্রত্যাশিত ছিল না। তবে আগের রাতে যা হয়েছে এরপর এই ম্যাচে আর্জেন্টাইন রেফারিকে দায়িত্ব দেয়া গ্রহণযোগ্য নয়। আমি যা দেখলাম তার প্রেক্ষিতে বলতে পারি বিশ্বকাপটা তারা এখন চাইলে আর্জেন্টিনাকে দিয়ে দিতে পারে। আমি এটা এখন বলতেই পারি।’ ম্যাচের দ্বিতীয়ার্ধে অতিরিক্ত সময়ই দেয়া হয়নি বলে দাবি করেছেন পেপে, ‌‘দ্বিতীয়ার্ধে অতিরিক্ত সময় দেওয়া হয় মাত্র ৮ মিনিট। আমি বাজি ধরে বলতে পারি যে আর্জেন্টিনা চ্যাম্পিয়ন হবে।’


আরও পড়ুন: