ঢাকা বৃহস্পতিবার
২৮ মার্চ ২০২৪
২৪ মার্চ ২০২৪

দলে বড় পরিবর্তন নিয়ে টসে জিতে ব্যাটিং নিয়েছে সাকিব


খেলা ডেস্ক
151

প্রকাশিত: ২২ ডিসেম্বর ২০২২ | ১০:১২:৩৫ এএম
দলে বড় পরিবর্তন নিয়ে টসে জিতে ব্যাটিং নিয়েছে সাকিব ফাইল-ফটো



চট্টগ্রামে প্রথম টেস্টে হার নিয়ে মাঠ ছেড়েছে বাংলাদেশ। তাই মিরপুরে আজ থেকে শুরু হতে যাওয়া দ্বিতীয় ও শেষ টেস্টে টস জিতে ব্যাটিংয়ে নেমেছে বাংলাদেশ। এ টেস্টে নিজেদের ভাগ্য বদলাতে চায় সাকিব আল হাসানের দল।

বৃহস্পতিবার (২২ ডিসেম্বর) মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে ম্যাচটি শুরু হয় সকাল সাড়ে ৯টায়। খেলাটি সরাসরি দেখাচ্ছে গাজী টিভি ও টি-স্পোর্টস।

টস জিতে ব্যাটিং নেয়ার ব্যাখ্যায় সাকিব জানান, শুরুর দুই ঘণ্টা বেশ গুরুত্বপূর্ণ। তার কথা, ‘প্রথম দুই ঘণ্টা উতরে যেতে পারলে, আমাদের ভালো করা উচিত। মিরপুরের উইকেট সাধারণত ব্যাটিংয়ের জন্য ভালো, পরের দিকে স্পিনারদেরও সাহায্য করবে।’

এরপর ভারত অধিনায়ক লোকেশ রাহুল জানান, টস জিতলে নিজেও ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিতেন। তিনি বলেন, ‘আমরাও তাই করতাম। উইকেটটা খানিকটা বিভ্রান্তিকর ঠেকছে। অনেক ঘাস আছে। আমি খুব বেশি হতাশ নই কারণ এই পিচ থেকে কী আশা করব সে সম্পর্কে আমার কোনো ধারণা নেই।’

এদিকে বাংলাদেশ দলে দুইটি পরিবর্তন আনা হয়েছে। ইয়াসির আলী চৌধুরীর জায়গায় দুই টেস্ট পর দলে ফিরেছেন মুমিনুল হক। ওয়েস্ট ইন্ডিজ সফরে প্রথম টেস্টে বাজে পারফরম্যান্সর পর দ্বিতীয় টেস্টে তাকে বাদ দেয়া হয়। চট্টগ্রামে ভারতের বিপক্ষে প্রথম টেস্টেও খেলেননি মুমিনুল। ইয়াসিরকে তিনে সুযোগ দিলেও কেবল ৪ ও ৫ রান করেন। ইনজুরির কারণে নেই পেসার এবাদত হোসেন। তার জায়গায় ফিরেছেন তাসকিন আহমেদ।

বাংলাদেশ স্কোয়াড: নাজমুল হোসেন শান্ত, জাকির হাসান, মুমিনুল হক, লিটন দাস, মুশফিকুর রহিম, সাকিব আল হাসান (অধিনায়ক), নুরুল হাসান সোহান, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, খালেদ আহমেদ ও তাসকিন আহমেদ।

অন্যদিকে ভারতীয় একাদশেও আছে একটি পরিবর্তন। লোকেশ রাহুলের দল থেকে বাদ পড়েছেন শার্দুল ঠাকুর। তার জায়গায় ভারতের দ্বিতীয় টেস্টের দলে ঢুকেছেন জয়দেব উনাদকাট।

ভারত স্কোয়াড: লোকেশ রাহুল (অধিনায়ক), শুভমান গিল, চেতশ্বর পূজারা, বিরাট কোহলি, ঋষভ পান্থ, শ্রেয়াস আইয়ার, অক্ষর প্যাটেল, রবীচন্দ্রন অশ্বিন, জয়দেব উনাদকাট, উমেশ যাদব ও মোহাম্মদ সিরাজ।


আরও পড়ুন: