ঢাকা শুক্রবার
২৯ মার্চ ২০২৪
২৪ মার্চ ২০২৪

বাবরের ব্যাটিং ঝলকে স্বাগতিকদের হারিয়ে শীর্ষে পাকিস্তান


ডেস্ক রিপোর্ট
150

প্রকাশিত: ০৮ অক্টোবর ২০২২ | ০৪:১০:০০ পিএম
বাবরের ব্যাটিং ঝলকে স্বাগতিকদের হারিয়ে শীর্ষে পাকিস্তান ফাইল-ফটো



অধিনাক বাবর আজমের ক্যাপ্টেন্স নকে ত্রিদেশীয় সিরিজে দ্বিতীয় জয় তুলে নিলো পাকিস্তান। নিউজিল্যান্ডের দেয়া টার্গেটে ব্যাট করতে নেমে ১০ বল ও ৬ উইকেট হাতে রেখেই জয় তুলে নেয় ম্যান ইন গ্রিনরা। বাবর অপরাজিত থাকেন ৫৩ বলে ১১ চারে ৭৯ রান করে।

শনিবার (৮ অক্টোবর) ক্রাইস্টচার্চে ম্যাচটি অনুষ্ঠিত হয় বাংলাদেশ সময় দুপুর ১২টায়। সরাসরি দেখায় টি-স্পোর্টস ও পিটিভি।

কিউইদের দেয়া লক্ষ্যমাত্রা ব্যাট করতে নেমে উদ্বোধনী জুটিতে বাবর-রিজওয়ান ৩৬ রান সংগ্রহ করেন। ব্যক্তিগত ৪ রান করে সাউদির বলে রিজওয়ান আউট হলে ভাঙে জুটি। এক রান পরে বিদায় নেন শান মাসুদ। তৃতীয় উইকেটে শাদাব খানকে নিয়ে বাবর আজম গড়েন ৬১ রানের জুটি। দলীয় ৯৮ রানে শাদাব খান আউট হলেও অপরপ্রান্তে থেকে যান বাবর। শাদাব ২২ বলে ২ চার ও ২ ছয়ে ৩৪ রান করেন।

চতুর্থ উইকেটে নেওয়াজকে নিয়ে বাবর গড়েন ২৬ রানের জুটি। দলীয় ১২৪ রানে নেওয়াজ বিদায় নেন। এরপর হায়দার আলীকে সঙ্গে নিয়ে বাকি কাজটা সারেন বাবর আজম। এর আগে ক্যারিয়ারের ২৮ তম অর্ধশত তুলে নেন বাবর। শেষ পর্যন্ত বাবর অপরাজিত থাকেন ৫৩ বলে ১১ চারে ৭৯ রান করে এবং হায়দার আলী ২ বলে ১ ছয় ও ১ চারে ১০ রান করে অপরাজিত থাকেন।

এর আগে ব্যাটিং করতে নেমে পাকিস্তানের বোলারদের নিয়ন্ত্রিত বোলিংয়ে সুবিধা করতে পারেনি স্বাগতিকরা। অভিজ্ঞ ওপেনার মার্টিন গাপটিল থাকার পরেও একাদশে সুযোগ দেয়া হয় ফিন অ্যালেনকে। তবে তিনি সে সুযোগ কাজে লাগাতে ব্যর্থ হন। ইনিংসের তৃতীয় ওভারে ৮ বলে ১৩ রান করে বিদায় নেন তিনি। দ্বিতীয় উইকেট জুটিতে রানের গতি বাড়াতে পারেননি কেইন উইলিয়ামসন ও ডেভন কনওয়ে।

শেষ পর্যন্ত দুজনের ৮.৪ ওভারের জুটিতে আসে ৬১ রান। সাজঘরে ফেরার আগে কনওয়ে করেন ৩৫ বলে ৩৬ রান, উইলিয়ামসন ৩১ রান করতে খেলেন ৩০ বল। চার নম্বরে নামা গ্লেন ফিলিপসও হাত খুলে খেলতে পারেননি। তিনি ১৭ বলে করেন ১৮ রান।

তবে মার্ক চ্যাপম্যান তিন চার ও দুই ছয়ের মারে ১৬ বলে ৩২ রানের ইনিংস খেললে দেড়শ ছুঁইছুঁই সংগ্রহ দাঁড়ায় কিউইদের। ইনিংসের ১৯তম ওভারে মাত্র ৫ রান দিয়ে ৩ উইকেট নিয়ে স্বাগতিকদের বেশি দূরে যাওয়া থেকে আটকে রাখেন হারিস রউফ।

পাকিস্তানের হয়ে হারিস, মোহাম্মদ ওয়াসিম জুনিয়র ও মোহাম্মদ নেওয়াজ দুইটি করে উইকেট তুলে নেন।


আরও পড়ুন: