ঢাকা শুক্রবার
২৯ মার্চ ২০২৪
০৬ ফেব্রুয়ারি ২০২৩

বিএনপির শূন্য আসনে উপনির্বাচনের তফসিল রোববার


ডেস্ক রিপোর্ট
134

প্রকাশিত: ১৫ ডিসেম্বর ২০২২ | ০২:১২:৫১ পিএম
বিএনপির শূন্য আসনে উপনির্বাচনের তফসিল রোববার ফাইল-ফটো



বিএনপির সংসদ সদস্যদের পদত্যাগ করার কারণে শূন্য হওয়া আসনগুলোতে উপ-নির্বাচনের জন্য আগামী রোববার (১৮ ডিসেম্বর) তফসিল ঘোষণা করা হবে বলে জানিয়েছেন নির্বাচন কমিশনার মো. আলমগীর।

বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর) রাজধানীর আগারগাঁওয়ের নির্বাচন কমিশন ভবনের নিজ কার্যালয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে নির্বাচন কমিশনার মো. আলমগীর এ কথা জানান।

তিনি বলেন, ‘রোববার আমাদের কমিশন সভা রয়েছে। সে সভায় শূন্য আসনের উপনির্বাচন নিয়ে আলোচনার বিষয়ে সিডিউল রয়েছে। সভাশেষে নির্বাচনের তপশিল ঘোষণা করা হবে।’

ঠিক কবে হতে পারে নির্বাচন এমন প্রশ্নের জবাবে নির্বাচন কমিশনার মো. আলমগীর বলেন, ‘সরকারি ছুটি, পাবলিক পরীক্ষা এবং ধর্মীয় উৎসব আছে কিনা তা দেখেই নির্বাচনের তারিখ ঘোষণা করা হবে।’

এ সময়, নির্বাচনে ভোটগ্রহণ হবে ইভিএমে এবং সিসি ক্যামেরার বিষয়ে সিদ্ধান্তের বিষয়ে আলোচনা হবে বলেও জানান তিনি।

এর আগে গত ১০ ডিসেম্বর বিএনপির বিভাগীয় সমাবেশ থেকে দলের নেতারা সংসদ থেকে পদত্যাগের ঘোষণা দেয় দলটি। নির্দলীয় তত্ত্বাবধায়ক সরকারের দাবিতে আন্দোলনে অনড় দীর্ঘদিন ধরে ক্ষমতার বাইরে থাকা এ দল। তারই প্রেক্ষিতে গত ১১ ডিসেম্বর বিএনপির ছয়জন সংসদ সদস্য জাতীয় সংসদের স্পিকারের কাছে পদত্যাগপত্র জমা দেন। পরে এসব সংসদীয় আসন শূন্য ঘোষণা করে গেজেট প্রকাশ করে সংসদ সচিবালয়।


আরও পড়ুন: