ঢাকা শুক্রবার
২৯ মার্চ ২০২৪
২৬ মার্চ ২০২৪

পরকীয়ায় এগিয়ে আছে যে দেশ


নিউজ ডেস্ক
135

প্রকাশিত: ২১ ডিসেম্বর ২০২২ | ১২:১২:৪৪ পিএম
পরকীয়ায় এগিয়ে আছে যে দেশ



প্রকাশ্যে পরকীয়া নিয়ে আলোচনা করা এখনও অনেক জায়গায় সংস্কৃতি বর্হিভূত। কিন্তু মানুষের মন, কখন যে কার প্রেমে পড়ে বোঝা মুশকিল। তবে কয়েক বছর আগেও পরকীয়া নিয়ে কথা বলা যত অস্বস্তি তৈরি করত, এখন আবার ততটাও নয়। এবারে এই পরকীয়ায় কোন দেশ সবচেয়ে এগিয়ে সেই তথ্যই উঠে এলো সমীক্ষায়।

চিরকালই নিষিদ্ধ প্রেমের হাতছানিতে সাড়া দিয়েছেন বহু নারী-পুরষ। অনেকে মনে করেন, বিবাহিত সঙ্গীর সঙ্গে মানসিক দূরত্ব থেকেই পরকীয়া সম্পর্কের দিকে এগোয় মানুষ। মানসিক দূরত্বের পাশাপাশি শারীরিক ভাবে অপূর্ণতা থেকেও পরকীয়া সম্পর্কের দিকে ঝোঁকেন অনেকে।

কিন্তু জানেন কি পরকীয়া প্রেমে সবচেয়ে বেশি জড়িয়ে পড়েন কোন দেশের নাগরিকরা?

পরকীয়ায় সেরার শিরোপা ছিনিয়ে নিয়েছে আয়ারল্যান্ড। এই তালিকায় দ্বিতীয় স্থানে রয়েছে জার্মানি। একটি অনলাইন ডেটিং সাইটের সমীক্ষায় উঠে এসেছে এমনই তথ্য।

অনলাইন ডেটিং সাইটের করা সেই সমীক্ষা বলছে, আয়ারল্যান্ডের প্রতি পাঁচজন বাসিন্দাদের মধ্যে একজন পরকীয়াপ্রেমে জড়িয়ে পড়েন। বিবাহে প্রতারণার হার এই দেশে প্রায় ২০ শতাংশ।

দ্বিতীয় স্থানে থাকা জার্মানির প্রায় ১৩ শতাংশ নাগরিক কখনও না কখনও পরকীয়া সম্পর্কে জড়িয়ে পড়েন। সমীক্ষায় তৃতীয় স্থানে উঠে এসেছে কলোম্বিয়ার নাম। এই দেশের পরকীয়ার হার ৮ শতাংশের কাছাকাছি।


আরও পড়ুন: