ঢাকা শনিবার
২০ এপ্রিল ২০২৪
২৭ মার্চ ২০২৪

নেইমারের লাল কার্ডের পরেও পিএসজির জয়


খেলা ডেস্ক
157

প্রকাশিত: ২৯ ডিসেম্বর ২০২২ | ১১:১২:০৯ এএম
নেইমারের লাল কার্ডের পরেও পিএসজির জয় ফাইল-ফটো



কাতার বিশ্বকাপের পর প্রথমবারের মতো মাঠে নেমে আরেকটু হলেই ধরা খেয়ে গেছিলো ফরাসি জায়ান্ট পিএসজি। তবে কিলিয়ান এমবাপ্পের গোলে পূর্ণ তিন পয়েন্ট নিয়েই মাঠে ছাড়লো লিগ ওয়ানের সবশেষ আসরের শিরোপাধারীরা।

স্ত্রাসবার্গের বিপক্ষে দুই মিনিটে দুই হলুদ কার্ড দেখে মাঠ ছাড়লেন নেইমার। গোল করার পর নিজেদের জালেও বল পাঠিয়ে বিপদ ডেকে আনেন মার্কিনিয়োস। সফল স্পট কিকে শেষ মুহূর্তে ব্যবধান গড়ে দিলেন কিলিয়ান এমবাপ্পে।

ঘরের মাঠে লিগ ওয়ানের ম্যাচে ২-১ গোলে জিতেছে ক্রিস্টোফে গালতিয়ের দল। প্রথমার্ধে দলকে এগিয়ে নেন অধিনায়ক মার্কিনিয়োস। দ্বিতীয়ার্ধে তার আত্মঘাতী গোলেই সমতা ফেরে ম্যাচে। যোগ করা সময়ে এমবাপের গোলে তিন পয়েন্ট নিয়ে মাঠ ছাড়ে পিএসজি।

ম্যাচের শুরু থেকেই রক্ষণ দৃঢ় করে প্রতি-আক্রমণ নির্ভর ফুটবল খেলছিল স্ত্রাসবার্গ। জমাট রক্ষণের সামনে কারিকুরি দেখাচ্ছিলেন নেইমার। গতি দিয়ে ব্যবধান গড়ে দেওয়ার চেষ্টায় ছিলেন এমবাপে। তবে গোলের দেখা পেতে বেশ বেগ পেতে হয় তাদেরকে।

ম্যাচের চতুর্দশ মিনিটে এগিয়ে যায় শিরোপাধারীরা। নেইমারের দারুণ ফ্রি কিকে চমৎকার হেডে জাল খুঁজে নেন ব্রাজিলিয়ান ডিফেন্ডার মার্কিনিয়োস। ৩০তম মিনিটে সমতা ফেরানোর দারুণ সুযোগ পায় স্ত্রাসবার্গ।

তবে আদ্রিয়াঁ তমাসোঁর ক্রসে কেভিন গামেহোর শট দারুণ দক্ষতায় ব্যর্থ করে দেন জানলুইজি দোন্নারুম্মা। ফিরতি বলে সুযোগ এসেছিল লুডোভিকের সামনে। তবে ঠিকমতো শট নিতে না পারায় সেই চেষ্টাও ব্যর্থ করে দেন পিএসজি গোলরক্ষক।

৫১তম ঘটে যায় দূর্ঘটনা। তমাসোঁর ক্রস মার্কিনিয়োসের পায়ে লেগে দিক পাল্টে জড়ায় জালে। কিছুই করার ছিল না দোন্নারুম্মার। ৬২তম মিনিটে বড় ধাক্কাটা খায় পিএসজি; লাল কার্ড দেখে মাঠ ছাড়েন নেইমার।

প্রতিপক্ষের তমাসোঁর মুখে মেরে হলুদ কার্ড দেখেছিলেন তিনি। পরের মিনিটে ডি-বক্সে ডাইভের দায়ে দেখেন আরেকটি! ১০ জনের দল নিয়েও চেষ্টা চালিয়ে যায় পিএসজি। কিন্তু জালের দেখা মিলছিল না। যোগ করা সময়ের ষষ্ঠ মিনিটে শঙ্কা দূর করেন এমবাপে।

ফরাসি ডিফেন্ডার নিয়ামসি এমবাপেকেই ফাউল করায় পেনাল্টি পায় পিএসজি। অবশ্য আলগা বল পেয়ে জালে পাঠিয়েছিলেন মার্কিনিয়োস। আগেই পেনাল্টির বাঁশি বাজানো রেফারি অটল থাকেন আগের সিদ্ধান্তে।

এই জয়ে ১৬ ম্যাচে ১৪ জয় ও দুই ড্রয়ে ৪৪ পয়েন্ট নিয়ে শীর্ষে রয়েছে পিএসজি। ১১ পয়েন্ট নিয়ে ১৯ নম্বরে স্ত্রাসবার্গ। ১৫ ম্যাচে ৩৬ পয়েন্ট নিয়ে দুই নম্বরে আছে লঁস।


আরও পড়ুন: