ঢাকা মঙ্গলবার
১৬ জুলাই ২০২৪
১৪ জুলাই ২০২৪

জনপ্রিয় রবীন্দ্রসংগীত শিল্পী সুমিত্রা সেন মারা গেছেন


ডেস্ক রিপোর্ট
233

প্রকাশিত: ০৩ জানুয়ারী ২০২৩ | ০২:০১:০৮ পিএম
জনপ্রিয় রবীন্দ্রসংগীত শিল্পী সুমিত্রা সেন মারা গেছেন ফাইল-ফটো



ভারতের বিশিষ্ট রবীন্দ্রসংগীত শিল্পী সুমিত্রা সেন মারা গেছেন। মঙ্গলবার (৩ জানুয়ারি) ভোর ৪টায় তিনি না ফেরার দেশে পাড়ি জমান।

বেশ কিছুদিন ধরেই বার্ধক্যজনিত সমস্যায় ভুগছিলেন তিনি। গত ২১ ডিসেম্বর থেকে মিন্টো পার্কে এক বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন গুণী এই শিল্পী। সোমবার (২ জানুয়ারি) তাকে বাড়িতে নিয়ে আসা হয়।

বার্ধক্যজনিত রোগের পাশাপাশি এই শীতে নিউমোনিয়া রোগের কবলেও পড়েন তিনি। এতে তার ফুসফুসে সংক্রমণ হয়।  জ্বরের সঙ্গে বুকে সর্দি বসে অবস্থার অবনতি হতে থাকে ক্রমশ।

হাসপাতালে ১৩ দিন চিকিৎসারত থাকার পর ২ জানুয়ারি বাসায় নিয়ে আসার পরই হঠাৎ ভোর রাতে প্রয়াত হন গায়িকা সুমিত্রা।  মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৯০ বছর।

মঙ্গল্বার (৩ জানুয়ারি) সকালে গায়িকা সুমিত্রার মেয়ে শ্রাবণী সেন তার ফেসবুকে একটি স্ট্যাটাসের মাধ্যমে মায়ের মৃত্যুর খবর নিশ্চিত করেছেন। মা সুমিত্রার মতো তার দুই মেয়ে ইন্দ্রাণী সেন ও শ্রাবণী সেনও বাংলার সংগীত জগতে উজ্জ্বল দুই নক্ষত্র। বছরের শুরুতে মাকে হারিয়ে সুমিত্রার পরিবারসহ সংগীতাঙ্গনেও এখন ছেয়ে গেছে শোকের ছায়া।

‘রোলিং স্টোন’-এর সর্বকালের সেরা ২০০ সংগীতশিল্পীর তালিকায় জায়গা পেয়েছেন উপমহাদেশের প্রখ্যাত শিল্পী লতা মঙ্গেশকর। মার্কিন ঐতিহাসিক ম্যাগাজিনটির তালিকার ৮৪তম স্থানে রয়েছে প্রয়াত এই সুর সম্রাজ্ঞীর নাম।


আরও পড়ুন: