ঢাকা মঙ্গলবার
২৩ এপ্রিল ২০২৪
২৭ মার্চ ২০২৪

ঢাকার প্রথম পর্ব শেষে বিপিএলে ব্যাট-বলে যারা শীর্ষে


ডেস্ক রিপোর্ট
169

প্রকাশিত: ১১ জানুয়ারী ২০২৩ | ১২:০১:২৪ পিএম
ঢাকার প্রথম পর্ব শেষে বিপিএলে ব্যাট-বলে যারা শীর্ষে ফাইল-ফটো



বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) নবম আসর চলছে। ইতোমধ্যে শেষ হয়েছে ঢাকার প্রথম পর্বের খেলা। শুক্রবার (৬ জানুয়ারি) চট্টগ্রাম চ্যালেঞ্জার্স ও সিলেট স্ট্রাইকার্সের মধ্যকার ম্যাচ দিয়ে শুরু হয় বিপিএলের নবম আসর।

ঢাকার প্রথম পর্বে ৮টি ম্যাচ অনুষ্ঠিত হয়েছে। যেখানে সবচেয়ে বেশি ম্যাচ খেলেছে সিলেট স্ট্রাইকার্স। তারা চার ম্যাচে শতভাগ জয় নিয়ে ৮ পয়েন্ট সংগ্রহ করে টেবিলের শীর্ষে অবস্থান করছে। বাকি ৬ দল খেলেছে ২টি করে ম্যাচ।

রংপুর রাইডার্স, ফরচুন বরিশাল, ঢাকা ডমিনেটর্স ও চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের জয় একটি করে ম্যাচে। সবার পয়েন্ট সমান ২ করে। নেট রানরেটে এগিয়ে উত্তরবঙ্গের দলটি। তামিমে খুলনা টাইগার্স ও ডিফেন্ডিং চ্যাম্পিয়ন কুমিল্লা ভিক্টোরিয়ান্স জয় পায়নি কোনও ম্যাচ।

চলতি আসরে এখন পর্যন্ত সেঞ্চুরি হয়েছে ২টি, তবে হ্যাটট্রিক কিংবা ফাইফারের দেখা পায়নি এবারের আসর। দুটি সেঞ্চুরি করেছেন খুলনার বিদেশি রিক্রুট পাকিস্তানের আজম খান ও চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের বিদেশি রিক্রুট পাকিস্তানের উসমান খান।

ব্যাট হাতে এখন পর্যন্ত সবোর্চ্চ রান করেছেন সিলেট স্ট্রাইকার্সের তরুণ ক্রিকেটার তৌহিদ হৃদয়। তিনি ৪ ম্যাচ খেলে ৩টি অর্ধশত করে করেছেন ১৯৫ রান। দ্বিতীয় স্থানে রয়েছেন একই দলের ক্রিকেটার নাজমুল হোসাইন শান্ত। তিনি ৪ ম্যাচ খেলে এক হাফসেঞ্চুরিতে করেছেন ১৬৭ রান।

বল হাতেও দেশিদের জয়জয়কার। ৪ ম্যাচ খেলে সিলেট স্ট্রাইকার্সের অধিনায়ক মাশরাফি বিন মর্তুজার সংগ্রহ ৭ উইকেট। সেরা ৪৮ রানে ৩ উইকেট। তবে সমান উইকেট পেলেও ২ ম্যাচ কম খেলে ৭ উইকেট নিয়ে শীর্ষে রয়েছে ঢাকা ডমিনেটর্সের পেসার আল আমিন হোসাইন। তার সেরা বোলিং ২৮ রানে ৪ উইকেট।

উল্লেখ্য আগামী শুক্রবার (১৩ জানুয়ারি) চট্টগ্রাম স্টেডিয়ামে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স ও ফরচুন বরিশালের মধ্যকার ম্যাচ দিয়ে মাঠে গড়াবে চট্টগ্রাম পর্ব।


আরও পড়ুন: