ঢাকা শুক্রবার
১৯ এপ্রিল ২০২৪
২৭ মার্চ ২০২৪

বিশ্বকাপ জয়ের পর মাঠে নেমে মেসির ঝলক


খেলা ডেস্ক
164

প্রকাশিত: ১২ জানুয়ারী ২০২৩ | ১১:০১:২৬ এএম
বিশ্বকাপ জয়ের পর মাঠে নেমে মেসির ঝলক ফাইল-ফটো



বিশ্বকাপ জয়ের তিন সপ্তাহের বেশি সময়ের বিরতিতেও খেলায় কোনো ছাপ পড়ল না লিওনেল মেসির। বিশ্বকাপ জয়ের পর প্রথমবার মাঠে নেমে ঝলক দেখান আর্জেন্টাইন মহাতারকা। এক ম্যাচের নিষেধাজ্ঞা কাটিয়ে পায়ের কারিকুরি দেখান ব্রাজিল সুপারস্টার নেইমার। এতে করে এক ম্যাচ পর জয়ে ফিরল পিএসজি। লিগ ওয়ানে অঁজিকে হারিয়ে শীর্ষস্থান সুসংহত করল পিএসজি।

বুধবার (১১ জানুয়ারি) ঘরের মাঠে লিগ ওয়ানের ম্যাচে অঁজিকে ২-০ গোলে হারিয়েছে পিএসজি। উগো একিতিকে শুরুতে দলকে এগিয়ে নেয়ার পর ডান পায়ে নিজের শততম গোল করে ব্যবধান দ্বিগুণ করেন মেসি।

কিলিয়ান এমবাপ্পে ও আশরাফ হাকিমিসহ প্রথম পছন্দের বেশ কয়েকজন খেলোয়াড় ছাড়া খেলতে নামা পিএসজির জয়ে ফেরায় দারুণ অবদান নর্দি মুকিয়েলের। দুটি গোলেই অবদান এই ডিফেন্ডারের।

বিশ্বচ্যাম্পিয়ন আর্জেন্টিনা দলের বাকি সব সদস্য নিজেদের ক্লাবের দর্শকদের সামনে দেখিয়েছেন বিশ্বকাপে পাওয়া মেডেল। ব্যতিক্রম শুধু মেসি আর দশটা ম্যাচের মতোই স্বাভাবিকভাবে ওয়ার্মআপ করেন আর্জেন্টিনা অধিনায়ক। সেখানে অবশ্য একটু ভিন্নতা ছিল। ফুটবলের রাজা পেলের প্রতি শ্রদ্ধা দেখিয়ে তিনি ‘অমর পেলে’ লেখা সাদা টি-শার্ট পরে ছিলেন। একই টি-শার্ট পরেন ব্রাজিলিয়ান ফরোয়ার্ড নেইমারও।

প্রয়াত পেলের প্রতি শ্রদ্ধা জানিয়ে এক মিনিট করতালির মধ্যদিয়ে শুরু হয় ম্যাচ। প্রথম ভালো আক্রমণেই পঞ্চম মিনিটে এগিয়ে যায় পিএসজি। মেসির কাছ থেকে বল পেয়ে মুকিয়েলে নিচু ক্রসে খুঁজে নেন একিতিকেকে। রাঁস থেকে ধারে খেলতে আসা ফরাসি ফরোয়ার্ড চমৎকার ফিনিশিংয়ে সারেন বাকিটা।

২৪তম মিনিটে মেসির চমৎকার ফ্রি কিকে সার্জিও রামোসের হেড কোনোমতে ফেরান অঁজি গোলরক্ষক। দুই মিনিট পর আর্জেন্টাইন মহাতারকার আরেকটি ফ্রি কিক ফিস্ট করে ব্যর্থ করে দেন তিনি।

দ্বিতীয়ার্ধের শুরুতে পিএসজিকে চেপে ধরার চেষ্টা করে অঁজি। ৬০তম মিনিটে গোল হজম করতেই পারত স্বাগতিকরা। তবে বিপজ্জনক জায়গা থেকে শট লক্ষ্যে রাখতে পারেননি আব্দাল্লা সিমা। অঁজির চাপের মুখে সেভাবে আক্রমণে যেতেই পারছিল না পিএসজি। এর মধ্যেই ৭২তম মিনিটে মুকিয়েলের কাছ থেকে বল পেয়ে জাল খুঁজে নেন মেসি। শুরুতে লাইন্সম্যান অফসাইড দিলেও ভিএআরের সহায়তা নিয়ে গোলের বাঁশি বাজান রেফারি।

চলতি আসরে লিগে মেসির অষ্টম গোল। ৮৩তম মিনিটে মেসির দুর্দান্ত কারিকুরি থেকে পাওয়া বল থেকে গোল করেন নেইমার। তবে অফসাইডে থাকায় গোল মেলেনি। ৯০তম মিনিটে তার ফ্রি কিক কর্নারের বিনিময়ে ফেরান গোলরক্ষক।

এই জয়ে ১৮ ম্যাচে ৪৭ পয়েন্ট নিয়ে যথারীতি লিগ ওয়ানের চূড়ায় পিএসজি। আগের ম্যাচে তাদের মৌসুমে প্রথম হারের তেতো স্বাদ দেয়া লঁস এবার করেছে ড্র। ৪১ পয়েন্ট নিয়ে দুই নম্বরে আছে দলটি।


আরও পড়ুন: