ঢাকা মঙ্গলবার
২৩ এপ্রিল ২০২৪
২৭ মার্চ ২০২৪

সময়ের অন্যতম মহাতারকা মেসি-রোনালদোর শেষবারের ‘দ্বৈরথ’


খেলা ডেস্ক
171

প্রকাশিত: ১৪ জানুয়ারী ২০২৩ | ০২:০১:০০ পিএম
সময়ের অন্যতম মহাতারকা মেসি-রোনালদোর শেষবারের ‘দ্বৈরথ’ ফাইল-ফটো



পর্তুগিজ তারকা রোনালদো এশিয়ার দেশ সৌদি আরবের ফুটবলের ক্লাব আল নাসেরে যোগ দেওয়ায় এই দুই চিরপ্রতিদ্বন্দ্বীর মিলিত হওয়ার সম্ভাবনার শেষ দেখে ফেলেছিল সবাই। তবে নতুন বছরে আবারও এই দুই তারকার দ্বৈরথ দেখবে বিশ্ববাসী। হয়তো সময়ের অন্যতম সেরা দুই মহাতারকার এই সাক্ষাৎ হতে যাচ্ছে শেষবারের মতো!

আগামী ১৯ জানুয়ারি সৌদি আরবের আল হিলাল ও আল নাসের ক্লাবের ফুটবলারদের নিয়ে গঠিত দলের বিপক্ষে একটি প্রীতি ম্যাচ খেলবে ফরাসি চ্যাম্পিয়ন পিএসজি। ওই ম্যাচটি দিয়ে আবারও বিশ্ব ফুটবল ‘মেসি-রোনালদো’ দ্বৈরথ দেখতে পাবে।

তাই সৌদি আরবের রাজধানী রিয়াদের ৬৮ হাজার দর্শক ধারণক্ষমতা সম্পন্ন কিং ফাহাদ স্টেডিয়ামে অনুষ্ঠিত হতে যাওয়া ম্যাচটিকে ঘিরে ফুটবলপ্রেমীদের মধ্যে আগ্রহ এখন তুঙ্গে। ম্যাচটি গ্যালারিতে বসে দেখার জন্য অনলাইনে টিকেটের জন্য হুমড়ি খেয়ে নেমে পড়েছেন তাদের ভক্ত সমর্থকরা।

জনপ্রিয় ক্রীড়া সংবাদমাধ্যম ইএসপিএন এক প্রতিবেদনে জানিয়েছে, মৌসুমের মাঝ পথে কাতারি মালিকানাধীন পিএসজির বিপক্ষে সৌদি আরবের দলটির প্রীতি ম্যাচের টিকিটের জন্য ২০ লাখের বেশি মানুষ অনলাইনে আবেদন করেছেন। তবে বিক্রি শুরুর মাত্র কয়েক মিনিটের মধ্যেই সব টিকিট বিক্রি হয়ে গেছে। শেষ হয়ে গেলেও কিন্তু একপর্যায়ে অনলাইনে টিকিট কাটার অপেক্ষায় ছিলেন ২০ লাখের বেশি মানুষ।

এদিকে বিশ্বকাপের পর নতুন বছরের প্রথম দিন ক্রিশ্চিয়ানো রোনালদো আল নাসের ক্লাবে যোগ দেন। তবে ম্যানচেস্টার ইউনাইটেডের হয়ে শেষ ম্যাচের ঘটনায় দুই ম্যাচের নিষেধাজ্ঞায় পড়েছিলেন তিনি। যার কারণে দলটির হয়ে এখনও পর্যন্ত অভিষেক হয়নি তার। তবে রোনালদোর জন্য অপেক্ষা করছে বড় কিছু।

শনিবার (১৪ জানুয়ারি) আল নাসেরর-আল শাবাব ম্যাচ দিয়ে রোনালদোর নিষেধাজ্ঞা শেষ হচ্ছে। ফলে সময়ের অন্যতম সেরা ত্রয়ী মেসি-নেইমার-এমবাপ্পের সমন্বিত পিএসজির বিপক্ষে ৩৭ বছর বয়সী এই তারকার লড়াই দেখার অপেক্ষাই শুধু বাকি। তাই নিষেধাজ্ঞায় মাঠে নামা বিলম্বিত হলেও পর্তুগিজ তারকার অভিষেক সম্ভবত হচ্ছে ‘বড় ম্যাচ’ দিয়ে।


আরও পড়ুন: