ঢাকা শুক্রবার
২৯ মার্চ ২০২৪
২৪ মার্চ ২০২৪

ছুটি কাটিয়ে দলে ফিরে এমবাপ্পের ফের হার


খেলা ডেস্ক
148

প্রকাশিত: ১৬ জানুয়ারী ২০২৩ | ১০:০১:৩৫ এএম
ছুটি কাটিয়ে দলে ফিরে এমবাপ্পের ফের হার ফাইল-ফটো



বিশ্বকাপ জয়ের পর লিওনেল মেসির ফেরার ম্যাচে স্কোয়াডে ছিলেন না এমবাপ্পে। কিন্তু দুসপ্তাহের ছুটি কাটিয়ে দলে ফিরেও দলকে জয় এনে দিতে পারলেন না এই ফরাসি তারকা। উল্টো মেসি-নেইমার-এমবাপ্পে ত্রয়ীরা রেনের বিপক্ষে হেরে গেছে ১-০ ব্যবধানে।

রোববার (১৫ জানুয়ারি) রাতে ফরাসি লিগ ওয়ানের ম্যাচে রেনের বিপক্ষে শুরুর একাদশে ছিলেন না এমবাপ্পে। তার বদলে মেসি ও নেইমারের সঙ্গে স্ট্রাইকার হিসেবে হুগো একিতিকে শুরুর একাদশে রাখেন পিএসজি কোচ গালতিয়ের। কিন্তু নিজেদের সেভাবে মেলে ধরতে পারছিল না পিএসজি।

২০তম মিনিটে পিএসজির হয়ে গোলের জন্য প্রথম শট নেন মেসি। ডি-বক্সের সামনে থেকে তার বাঁ পায়ের শট ক্রসবারের ওপর দিয়ে উড়ে বাইরে চলে যায়। ২৮তম মিনিটে রেনের কালিমুন্দোর জোরালো শট ফিরিয়ে দেন পিএসজির গোলরক্ষক জিয়ানলুইজি দোন্নারুম্মা। এর ১৪ মিনিট পর আবারও ইতালিয়ান এই গোলরক্ষকের দৃঢ়তায় বেঁচে যায় পিএসজি।

ফলে গোলশূন্য অবস্থায় বিরতিতে যায় দুই দল। দ্বিতীয়ার্ধেও খুব একটা সুবিধা করতে পারছিল না পিএসজি। তাই ৫৬ মিনিটে একিতিকে ও নর্দি মুকিয়েলের জায়গায় কিলিয়ান এমবাপ্পে ও আশরাফ হাকিমিকে মাঠে নামান গালতিয়ের। তবুও কাঙ্ক্ষিত গোলের দেখা পায়নি বর্তমান চ্যাম্পিয়নরা।

পিএসজি তাদের ভাগ্যের বদল আনতে না পারলেও রেনে ঠিকই গোল আদায় করে নেয়। ৬৫তম মিনিটে বাঁ দিকের বাইলাইনের কাছাকাছি থেকে সতীর্থের কাট-ব্যাকে বাঁ পায়ের শটে রেনেকে এগিয়ে নেন হামারি ত্রাওরে।

৭০তম মিনিটে মেসির উঁচু করে বাড়ানো বল পেয়ে ডি-বক্সে ঢুকে পড়েন এমবাপ্পে। কিন্তু গোলরক্ষককে একা পেয়েও সহজ সুযোগ নষ্ট করেন এমবাপ্পে। বল উড়িয়ে মারেন গোলবারের ওপর দিয়ে। শেষদিকে হুয়ান বের্নাতের নেয়া জোরালো এক শট ঠেকিয়ে দেন রেনের গোলরক্ষক। ফলে পূর্ণশক্তির দল পেয়েও শেষ পর্যন্ত ১-০ গোলের হার নিয়ে মাঠ ছাড়ে পিএসজি।

এই ম্যাচে হারের পরও ১৯ ম্যাচে ৪৭ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে অবস্থান করছে পিএসজি। সমান ম্যাচে তাদের চেয়ে ৩ পয়েন্ট কম নিয়ে দুইয়ে লঁস। ৩৭ পয়েন্ট নিয়ে রেন পাঁচ নম্বরে আছে।


আরও পড়ুন: