ঢাকা শুক্রবার
২৬ এপ্রিল ২০২৪
২৩ এপ্রিল ২০২৪

ঘোড়াঘাটে বাড়িঘরে অগ্নিসংযোগ, ১২০০ জনের বিরুদ্ধে মামলা


নিউজ ডেস্ক
158

প্রকাশিত: ২৮ জানুয়ারী ২০২৩ | ০৫:০১:৫০ পিএম
ঘোড়াঘাটে বাড়িঘরে অগ্নিসংযোগ, ১২০০ জনের বিরুদ্ধে মামলা



দিনাজপুরের ঘোড়াঘাটে জমি নিয়ে বিরোধকে কেন্দ্র করে সংঘর্ষে দুই যুবক নিহতের জেরে প্রতিপক্ষের বসতবাড়িতে অগ্নিসংযোগের ঘটনায় ১২০০ জনের বিরুদ্ধে মামলা করা হয়েছে।

শুক্রবার (২৭ জানুয়ারি) রাতে মামলাটি করেন গ্রামপুলিশ সুশিল চন্দ্র, হাবিবুর রহমান ও আফজাল হোসেন।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, উপজেলার চুনিয়াপাড়া গ্রামে ১০ শতক জায়গার মালিকানা নিয়ে হায়দার আলীর সঙ্গে ওমর আলীর বিরোধ চলে আসছিল। এই বিষয়ে আদালতেও মামলা চলমান। বুধবার (২৫জানুয়ারি) সকালে ওমর আলীসহ তার পরিবারের লোকজন বিরোধপূর্ণ ওই জমিতে এলে বাধা দেন হায়দার আলীর ছেলেরা। কথা-কাটাকাটি একপর্যায়ে সংঘর্ষ বাধে। সংঘর্ষে খোদাদাদপুর চারমাথা এলাকার হায়দার আলীর ছেলে মিম ও একই এলাকার ইসমাইল হোসেনের ছেলে রাকিব নিহত হন।

এরই জেরে পরদিন বৃহস্পতিবার (২৭ জানুয়ারি) বিকেলে খোদাদাদপুরের বিক্ষুব্ধ লোকজন পাশের চুনিয়া গ্রামে ঢুকে বাড়িঘর ও খড়ের পালায় আগুন লাগিয়ে দেয়। এতে বসতবাড়ির আসবাবপত্র ও মালামাল পুড়ে যায়। খবর পেয়ে দ্রুত ফায়ার সার্ভিসের লোকজনেরা এসে আগুন নিয়ন্ত্রণে নেয়। এতে প্রায় ১৬ লাখ টাকার ক্ষতি হয়েছে বলে দাবি ক্ষতিগ্রস্তদের।

ঘোড়াঘাট থানার ওসি আবু হাসান কবির বলেন, অগ্নিসংযোগের ঘটনায় ১২০০ জনকে আসামি করে তিন গ্রামপুলিশ বাদী হয়ে মামলা করেছেন। এরমধ্যে দুই যুবককে হত্যার ঘটনায় চারজনকে আটক করা হয়েছে।


আরও পড়ুন: