ঢাকা শুক্রবার
১৯ এপ্রিল ২০২৪
২৭ মার্চ ২০২৪

এমবাপ্পের পেনাল্টি মিসের রাতে মেসির নৈপুণ্যে পিএসজির জয়


খেলা ডেস্ক
160

প্রকাশিত: ০২ ফেব্রুয়ারি ২০২৩ | ১০:০২:৪২ এএম
এমবাপ্পের পেনাল্টি মিসের রাতে মেসির নৈপুণ্যে পিএসজির জয় ফাইল-ফটো



ফ্রেঞ্চ লিগে দুই ম্যাচ পর জয়ের দেখা পেল পিএসজি। যদিও মঁপলিয়ের বিপক্ষে শুরুটা ছিল হতাশার। টানা দুইবার পেনাল্টি থেকে গোল করতে ব্যর্থ হন ফ্রেঞ্চ তারকা কিলিয়ান এমবাপ্পে। এর কিছুক্ষণ পর ইনজুরি নিয়ে ছাড়লেন মাঠও। যদিও দিন শেষে তার এই এলোমেলো পারফরম্যান্স প্রভাব রাখতে পারেনি ফলাফলে। সামনে থেকে নেতৃত্ব দিয়ে দলকে জিতিয়ে মাঠ ছেড়েছেন লিওনেল মেসি।

বুধবার (১ ফেব্রুয়ারি) দিবাগত রাতে মঁপলিয়ের বিপক্ষে ম্যাচের আগে থেকে ছিলেন না নেইমার, এরপর এমবাপ্পের এমন ছন্নছাড়া পারফরম্যান্সে স্বাভাবিকভাবে ভীষণ চাপ পড়ে লিওনেল মেসির ওপর। তারপরও প্রতিপক্ষের মাঠে ৩-১ গোলে জিতেছে ফরাসি চ্যাম্পিয়নরা। তিনটি গোলই হয় ম্যাচের দ্বিতীয়ার্ধে।

সব চাপ কাটিয়ে দলকে সামনে থেকে পথ দেখান বিশ্বকাপজয়ী আর্জেন্টাইন অধিনায়ক। দারুণ সব আক্রমণে নেতৃত্ব দিলেন, গোলও পেলেন। সঙ্গে আলো ছড়ান ফ্যাবিয়ান রুইজ।

ম্যাচ শুরু হতে না হতেই ৮ মিনিটের মাথায় ডি-বক্সে এমবাপ্পেকে ফাউল করে মঁপলিয়েরের ডিফেন্ডার জুলিয়ান। তবে সেই ফাউল থেকে প্রাপ্ত পেনাল্টি কাজে লাগাতে ব্যর্থ ফরাসি স্ট্রাইকার। তার পেনাল্টি রুখে দিলে বল আবারো চলে যায় তার পায়ে। তবে ফাঁকা জাল পেয়েও গোল করতে পারেননি ২৪ বছর বয়সী এই তারকা। বল পোস্টের উপর দিয়ে উড়িয়ে মারেন।

অবশ্য ভারের কল্যাণে আরও একবার পেনাল্টি পান বিশ্বকাপের গোল্ডেন বুটজয়ী তারকা। প্রথম শট নেবার ঠিক আগে লাইন ছেড়ে বেরিয়ে আসায় আবারো সুযোগ পান এমবাপ্পে। এবারও ব্যর্থ ফরাসী স্ট্রাইকার।

এরপর ইনজুরির কারণে মাঠ ছাড়েন এমবাপ্পে ও রামোস। ফরাসি স্ট্রাইকারের পরিবর্তে মাঠে নামেন একিটিকে। প্রথম হাফে বেশকিছু সুযোগ নষ্ট করেন মেসি-সোলেররা। গোলশূন্য শেষ হয় প্রথমার্ধ।

গোলশূন্য প্রথমার্ধের পর ৫২ মিনিটে মঁপলিয়ের জালে বল পাঠান আশরাফর হাকিমি। সেটাও অফসাইডে বাতিল হয়। তবে এর তিন মিনিট পরই পিএসজিকে এগিয়ে দেন ফ্যাবিয়ান রুইজ। একিটিকের থ্রু বল পেয়ে সহজে বল জালে জড়ান রুইজ।

ম্যাচের ৭২ মিনিটে রুইজের বাড়ানো বল থেকে মৌসুমে নবম গোলটি করেন লিওনেল মেসি। বিশ্বকাপের পর লিগে প্রথম স্কোর করলেন আর্জেন্টাইন জাদুকর।

৮৯তম মিনিটে আলভারোর কাছ থেকে বল পেয়ে ডি-বক্সের বাইরে থেকে দারুণ এক শটে গোল করে স্কোরলাইন ২-১ করেন নুরদিন। ইনজুরি টাইমে স্কোরলাইন ৩-১ এ নিয়ে যান পিএসজির হয়ে সর্বকনিষ্ঠ স্কোরার জায়রে এমেরি।

এই জয়ে ২১ ম্যাচে ৫১ পয়েন্ট নিয়ে শীর্ষে পিএসজি। সমান ম্যাচে ৪৬ পয়েন্ট নিয়ে দুই নম্বরে উঠে এসেছে মার্শেই।


আরও পড়ুন: