ঢাকা শুক্রবার
২৯ মার্চ ২০২৪
২৪ মার্চ ২০২৪

ফিফার বর্ষসেরা খেলোয়াড়ের সংক্ষিপ্ত তালিকায় আছেন যারা


খেলা ডেস্ক
173

প্রকাশিত: ১১ ফেব্রুয়ারি ২০২৩ | ১১:০২:৪০ এএম
ফিফার বর্ষসেরা খেলোয়াড়ের সংক্ষিপ্ত তালিকায় আছেন যারা ফাইল-ফটো



ফিফা দ্য বেস্ট সেরা খেলোয়াড়ের পুরস্কারের জন্য প্রাথমিক তালিকায় জায়গা পেয়েছেন ১৪ জন ফুটবলার। যেখানে বিশ্বকাপজয়ী লিওনেল মেসির পাশাপাশি কিলিয়ান এমবাপ্পে, নেইমার, করিম বেনজেমা, আর্লিং হালান্ডরা ছিলেন।

শুক্রবার (১০ ফেব্রুয়ারি) ফুটবলের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা (ফিফা) সে তালিকাকে আরও সংক্ষিপ্ত করে শীর্ষ তিনে নিয়ে এসেছে। যেখান থেকে বাদ পড়েছেন ১১ জন ফুটবলার। অর্থাৎ শীর্ষ তিনের তালিকায় জায়গা পেয়েছেন বিশ্বকাপজয়ী আর্জেন্টাইন অধিনায়ক লিওনেল মেসি, বিশ্বকাপের রানার্সআপ দল ফ্রান্সের কিলিয়ান এমবাপ্পে ও রিয়াল মাদ্রিদের ফ্রান্সের তারকা ফরোয়ার্ড করিম বেনজেমা।

তবে জায়গা হয়নি ম্যানসিটির হয়ে মৌসুম জুড়ে গোলের ফোয়ারা বইয়ে দেয়া নরওয়েজিয়ান তারকা আর্লিং হালান্ডের। অথচ হালান্ডকে দ্য বেস্টের তৃতীয় প্রতিদ্বন্দ্বী হিসেবে দেখছিল অনেক ফুটবল বোদ্ধারা। মেসি ও কিলিয়ান এমবাপ্পে এবারের ব্যালন ডি’অরের দৌড়ে রয়েছেন। তৃতীয় নাম হিসেবে শোনা যাচ্ছে হালান্ডের নামও।

ফিফার প্রকাশিত তালিকা থেকে আগামী ২৭ ফেব্রুয়ারি সেরা ফুটবলারের নাম ঘোষণা করা হবে। এর আগে চলবে ভোট গ্রহণ। ফিফার সদস্য দেশগুলোর কোচ, অধিনায়ক, গণমাধ্যম প্রতিনিধি এবং সমর্থকেরা সেখানে ভোট দিতে পারবেন।

আন্তর্জাতিক ফুটবলের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থাটি জানিয়েছে, ফিফা দ্য বেস্ট অ্যাওয়ার্ডে মনোনয়নের ক্ষেত্রে ২০২১–২২ মৌসুমের শুরু থেকে কাতার বিশ্বকাপ পর্যন্ত পারফরম্যান্সকে আমলে নেয়া হয়েছে।


আরও পড়ুন: