ঢাকা শুক্রবার
১৯ এপ্রিল ২০২৪
২৭ মার্চ ২০২৪

এলিমিনেটরে বরিশালের আশার আলো নিভিয়ে দিলো রংপুর


খেলা ডেস্ক
172

প্রকাশিত: ১২ ফেব্রুয়ারি ২০২৩ | ০৫:০২:৪৫ পিএম
এলিমিনেটরে বরিশালের আশার আলো নিভিয়ে দিলো রংপুর ফাইল-ফটো



বিপিএলের নবম আসরে রোববার এলিমিনেটরে রংপুর রাইডার্সের মুখোমুখি হয়েছিল ফরচুন বরিশাল। যেখানে রুদ্ধশ্বাস ম্যাচে দারুণ জয়ে দ্বিতীয় কোয়ালিফায়ারে জায়গা করে নেয়ার পাশাপাশি ফাইনালের আশা বাঁচিয়ে রেখেছে রংপুর।

মিরপুর শের-ই বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে প্রথমে ব্যাট করে তিন উইকেটে ১৭০ রান করেছিল বরিশাল। জবাবে ছয় উইকেট হারিয়ে লক্ষ্যে পৌঁছায় রংপুর। বাকি ছিল মাত্র ৩ বল।

শেষ ওভারে রংপুরের প্রয়োজন ছিল ৮ রান। কামরুল ইসলাম রাব্বির করা ওভারের প্রথম বলে ১ রান নেন শানাকা। পরের দুই বলে দুটি চার হাঁকিয়ে দলের জয় নিশ্চিত করেন মাহেদী।

রান তাড়া করতে নেমে প্রথম ওভারেই বড় ধাক্কা খায় রংপুর। রানের খাতা খোলার আগেই সাজঘরে ফেরেন নাঈম শেখ। উইকেট শিকারের পাশাপাশি মেইডেন ওভার নেন সাকিব।

দ্বিতীয় উইকেটে ৬১ রান যোগ করেন শামীম পাটোয়ারি ও রনি তালুকদার। এদিন রংপুরের হয়ে একাই লড়েছেন শামীম। ইনিংসের শেষদিকে আউট হওয়ার আগে ৫১ বলে ৭১ রানের অনবদ্য এক ইনিংস খেলেন তিনি।

এর আগে রনি ২৯, নুরুল হাসান ১৮ ও নিকোলাস পুরান ৫ রানে ফেরেন। উইন্ডিজ রিক্রুট ডোয়াইন ব্রাভোও ২ রানের বেশি করতে পারেননি। অন্যদিকে খালেদ আহমেদের বুদ্ধিদীপ্ত বোলিংয়ে ব্যাকফুট থেকে ম্যাচে ফিরে আসে বরিশাল।

তবে শেষদিকে দাসুন শানাকা ও মাহেদী হাসান মিলে রংপুরকে জয় এনে দেন। এ দুই ব্যাটার অপরাজিত থাকেন যথাক্রমে ১৬ ও ১৮ রানে। বরিশালের হয়ে সাকিব, কামরুল ইসলাম রাব্বি ও খালেদ দুটি করে উইকেট শিকার করেন।

এর আগে টস জিতে আগে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন রংপুর অধিনায়ক নুরুল হাসান সোহান। ওপেন করতে নেমে শুরু থেকেই ঝড় তোলেন মেহেদী হাসান মিরাজ। অন্যপ্রান্তে অবশ্য নিষ্প্রভ ছিলেন আন্দ্রে ফ্লেচার। তিনি ১৬ বলে ১২ রান করেন।

দ্বিতীয় উইকেটে ৬৯ রান যোগ করেন মাহমুদউল্লাহ রিয়াদ ও মিরাজ। ২১ বলে ৩৪ রান করেন রিয়াদ। এর আগে উইকেটের চারদিকে দারুণ সব শটের পসরা সাজিয়ে ফিফটি তুলে নেন মিরাজ। সাজঘরে ফেরার আগে মাত্র ৪৮ বলে ৬৯ রান করেন তিনি।

শেষদিকে ভানুকা রাজাপাকসে ও করিম জানাতের ৪৪ রানের জুটিতে বরিশালের বড় সংগ্রহ নিশ্চিত হয়। এই দুই ব্যাটার যথাক্রমে ১৭ ও ৩৩ রানে অপরাজিত থাকেন। রংপুরের হয়ে দাসুন শানাকা দুটি ও রাকিবুল ইসলাম একটি উইকেট শিকার করেন।


আরও পড়ুন: