ঢাকা মঙ্গলবার
১৬ জুলাই ২০২৪
০৩ জানুয়ারী ২০২৪

বক্স অফিসে 'পাঠান' এর হাজার কোটির দৌড়


ডেস্ক রিপোর্ট
252

প্রকাশিত: ১৪ ফেব্রুয়ারি ২০২৩ | ০৬:০২:০২ পিএম
বক্স অফিসে 'পাঠান' এর হাজার কোটির দৌড় ফাইল-ফটো



‘পাঠান’ ঝড় অব্যাহত বক্স অফিসে। ইতিমধ্যে সালমান খানের ‘বজরঙ্গি ভাইজান’, ‘কেজিএফ ২’, ‘দঙ্গল’, ‘বাহুবলী ২’ নজির ভেঙে নয়া রেকর্ড গড়েছে এই ছবি। ব্যবসায়িক সাফল্যের দিকে ‘পাঠান’-ই পঞ্চম ছবি যে এত কোটি টাকার ব্যবসা করেছে দেশের অভ্যন্তরে।

যদিও হাজার কোটির অঙ্ক ছুঁতে এখনও কিছুটা পিছিয়ে রয়েছে এই ছবি। সম্প্রতি ছবির প্রযোজনা সংস্থা ‘যশরাজ’-এর তরফে যে অঙ্ক প্রকাশ্যে আনা হয়েছে তাতেই দেখা যাচ্ছে, হাজার কোটি ছুঁতে এখনও ৬০ কোটি ঘরে তুলতে হবে এই ছবিকে।

তিন সপ্তাহ পেরিয়ে দেশের অভ্যন্তরে এই ছবির বক্স অফিস কালেকশন ৫৮৮ কোটি। ২০ তম দিনে বিদেশের মাটিতে এই ছবি আয় করেছে প্রায় ৩৫৮ কোটি। সামগ্রিক ভাবে এই ছবি আয় করেছে ৯৪৬ কোটি টাকা। তবে এখনও ১০০০ কোটির ক্লাবে ঢুকতে কিছুটা সময় বাকি।

তবে ভালোবাসা দিবসের সময় সিনেমা হলে বাড়তি ভিড়ের ছবি চোখে পড়ে। ভ্যালেন্টাইনস ডে-তে শাহরুখের ছবি ১০০০ কোটির অঙ্ক ছুঁতে পারে কি না, তার জন্য আরও বেশ কিছু ক্ষণ অপেক্ষা করতে হবে।

‘যশরাজ ফিল্মস’-এর স্পাই ইউনিভার্সের চার নম্বর ছবি ‘পাঠান’। এর আগে প্রযোজনা সংস্থা ‘এক থা টাইগার’, ‘ওয়ার’-এর মতো স্পাই সিনেমা নির্মাণ করেছেন। সেই তালিকায় নতুন সংযোজন ‘পাঠান’।


আরও পড়ুন: