ঢাকা মঙ্গলবার
২৫ জুন ২০২৪
২৩ জুন ২০২৪

রেকর্ড ৯ লাখ দর্শক দেখেছেন অস্ট্রেলিয়ান ওপেন


খেলা ডেস্ক
539

প্রকাশিত: ০৯ ফেব্রুয়ারি ২০২৩ | ০৭:০২:৫৩ এএম
রেকর্ড ৯ লাখ দর্শক দেখেছেন অস্ট্রেলিয়ান ওপেন ফাইল-ফটো



দর্শক উপস্থিতির রেকর্ড গড়ল এবারের অস্ট্রেলিয়ান ওপেন। আয়োজকেরা জানিয়েছেন, ১৬ জানুয়ারি থেকে শুরু হয়ে ২৯ জানুয়ারি শেষ হওয়া এই টুর্নামেন্টে দর্শক উপস্থিতি ছিল ৯ লাখের বেশি। গ্র্যান্ড স্লাম টেনিসের ইতিহাসে এটি রেকর্ড। এবার সব বড় তারকা না খেললেও এবং বৃষ্টি বাগড়া দিলেও দর্শকের আগ্রহ কেড়ে নিয়েছিল অস্ট্রেলিয়ান ওপেন।

আরও পড়ুন

অস্ট্রেলিয়ান ওপেন জিতে মেসিদের গান গাইলেন জোকোভিচ

অস্ট্রেলিয়ান ওপেন জয়ের পর নোভাক জোকোভিচ।

তিন সপ্তাহব্যাপী এ টুর্নামেন্টে মেলবোর্ন পার্কে ভিড় জমিয়েছিলেন রেকর্ড ৮ লাখ ৩৯ হাজার ১৯২ সমর্থক। এর আগের রেকর্ডটি অস্ট্রেলিয়ান ওপেনেই। ২০২০ সালের টুর্নামেন্টে ৮ লাখ ১২ হাজার ১৭৪ জন দর্শক দেখেছে অস্ট্রেলিয়ান ওপেন। এবারের টুর্নামেন্ট সেই রেকর্ড ভেঙে দিল।

কোভিড মহামারির কারণে বিধিনিষেধ থাকায় ২০২১ ও ২০২২ সালে দর্শক উপস্থিতি তেমন ছিল না। ২০২১ সালে অস্ট্রেলিয়ান ওপেন দেখেছেন ১ লাখ ৩০ হাজার ৩৭৪ দর্শক। গত বছর দর্শক উপস্থিতি ছিল ৩ লাখ ৪৬ হাজার ৪৬৮।

এবার অস্ট্রেলিয়ান ওপেনে চ্যাম্পিয়ন হন নোভাক জোকোভিচ

এবার অস্ট্রেলিয়ান ওপেনে চ্যাম্পিয়ন হন নোভাক জোকোভিচ

ছবি: এএফপি

কোভিড টিকা না নেওয়ায় গত বছর অস্ট্রেলিয়ান ওপেনে খেলতে না পারা নোভাক জোকোভিচ এবার চ্যাম্পিয়ন হন। ফাইনালে স্তেফান সিৎসিপাসকে হারিয়ে রাফায়েল নাদালের গড়া পুরুষ এককে সর্বোচ্চ গ্র্যান্ড স্লাম শিরোপা জয়ের রেকর্ডে ভাগ বসান এই সার্বিয়ান।

গত বছর উইম্বলডনের মূল পর্বে দর্শক উপস্থিতি ছিল ৫ লাখ ১৫ হাজার ১৬৪। ফ্রেঞ্চ ওপেনে ৬ লাখ ১৩ হাজার ৫০০ এবং ৭ লাখ ৭৬ হাজার ১২০ দর্শক উপস্থিত হয়েছিলেন ইউএস ওপেনে।

আরও পড়ুন

সিৎসিপাসকে উড়িয়ে গ্র্যান্ড স্লাম জয়ের রেকর্ডে নাদালের পাশে জোকোভিচ

এই ট্রফিটা ১০ বার জিতেছেন নোভাক জোকোভিচ

আরও পড়ুন

ছবিতে অস্ট্রেলিয়ান ওপেনের নতুন রানির উদ্‌যাপন

ছবিতে অস্ট্রেলিয়ান ওপেনের নতুন রানির উদ্‌যাপন

 

তবে মেলবোর্নে এবার অস্ট্রেলিয়ান ওপেনের বাছাই পর্ব দেখেছেন ৬০ হাজার দর্শক। সংবাদ সংস্থা রয়টার্সের প্রতিবেদনে জানানো হয়েছে, সব মিলিয়ে এবার অস্ট্রেলিয়ান ওপেনে উপস্থিত হওয়া দর্শকসংখ্যা ৯ লাখ ২ হাজার ৩১২ জন।

গ্যালারিতেও জায়গা ফাঁকা ছিল না। অস্ট্রেলিয়ান ওপেনে এবার প্রচুর দর্শক এসেছিলেন

গ্যালারিতেও জায়গা ফাঁকা ছিল না। অস্ট্রেলিয়ান ওপেনে এবার প্রচুর দর্শক এসেছিলেন

ছবি: এএফপি

এবার অস্ট্রেলিয়ান ওপেনে সেরেনা উইলিয়ামস, রজার ফেদেরার ও গতবার মেয়েদের এককে চ্যাম্পিয়ন অ্যাশলে বার্টি খেলেননি। এবার অস্ট্রেলিয়ান ওপেনে এক দিনে সর্বোচ্চ দর্শকের উপস্থিতি হওয়ার নতুন রেকর্ডও হয়েছে।

২১ জানুয়ারিতে দর্শকসংখ্যা ছিল ৯৪ হাজার ৮৫৪ জন। আগের রেকর্ডটি অস্ট্রেলিয়ান ওপেনেই হয়েছে ২০২০ সালে। সে টুর্নামেন্টে এক দিনে সর্বোচ্চ ৯৩ হাজার ৭০৯ জন দর্শক ছিলেন।


আরও পড়ুন: