ঢাকা শুক্রবার
১২ জুলাই ২০২৪
০৪ জুলাই ২০২৪

অ্যাপার্টমেন্টে রুশ হামলা


ডেস্ক রিপোর্ট
223

প্রকাশিত: ১৬ ফেব্রুয়ারি ২০২৩ | ০৫:০২:৫৮ পিএম
অ্যাপার্টমেন্টে রুশ হামলা ফাইল-ফটো



ইউক্রেনে বেসামরিক এলাকার একটি অ্যাপার্টমেন্টে রাশিয়ার হামলায় অন্তত তিনজন নিহত এবং ১১ জন আহত হয়েছেন। আহতদের একজনের অবস্থা গুরুতর। বুধবার পূর্ব দোনেৎস্কের পোকরোভস্ক শহরে এ হামলা চালানো হয়। দেশটির আঞ্চলিক কর্তৃপক্ষের বরাত দিয়ে সিএনএন এ খবর দিয়েছে।

দোনেৎস্ক অঞ্চলের সামরিক প্রশাসনের প্রধান পাভলো ক্রিলেনঙ্কো বলেছেন, ‘হামলায় চার তলাবিশিষ্ট ভবন এবং একটি স্কুল ধ্বংস হয়েছে।’ টেলিগ্রাম পোস্টে তিনি আরও বলেন, ‘রাশিয়ার হামলায় বিধ্বস্ত ভবনে উদ্ধার অভিযান সমাপ্ত হয়েছে।’

মার্কিন গণমাধ্যমটি জানিয়েছে, দোনেৎস্ক অঞ্চলের সামরিক প্রশাসনের পক্ষ থেকে এ সংক্রান্ত একটি ভিডিও পোস্ট করা হয়েছে। সেখানে এক নারী বলছেন, তাদের অ্যাপার্টমেন্টের কিচেনে (রান্নাঘর) হামলায় তার স্বামী নিহত হয়েছেন।

ইউক্রেনের সামরিক বাহিনীর জেনারেল স্টাফ জানিয়েছে, রাশিয়ান বাহিনী দোনেৎস্ক ও খেরসন উভয় অঞ্চলের বেসামরিক অবকাঠামো লক্ষ্য করে অন্তত ২৮ রকেট হামলা চালিয়েছে।

অন্যদিকে লভিভ অঞ্চলের সামরিক প্রশাসনের প্রধান মাকসিম কোজিস্কি বলেছেন, লভিভ অঞ্চলে বৃহস্পতিবার একটি গুরুত্বপূর্ণ অবকাঠামো ফ্যাসিলিটিতে হামলা চালিয়েছে রাশিয়া। টেলিগ্রাম পোস্টে তিনি বলেন, এ ঘটনায় হতাহতের কোনো ঘটনা ঘটেনি। এ ছাড়া হামলার পর আগুন লেগে গেলে তা নিয়ন্ত্রণ করা হয়েছে।


আরও পড়ুন: