ঢাকা সোমবার
২৬ ফেব্রুয়ারি ২০২৪
১৩ ফেব্রুয়ারি ২০২৪

অস্ট্রেলিয়ান ওপেন জিতে মেসিদের গান গাইলেন জোকোভিচ


খেলা ডেস্ক
322

প্রকাশিত: ০৯ ফেব্রুয়ারি ২০২৩ | ০৭:০২:১১ এএম
অস্ট্রেলিয়ান ওপেন জিতে মেসিদের গান গাইলেন জোকোভিচ ফাইল-ফটো



কাতার বিশ্বকাপের ফাইনাল লুসাইল স্টেডিয়ামে বসে দেখেছেন নোভাক জোকোভিচ। সেদিন নিশ্চয়ই কোনো একটি দলকে সমর্থন করেছেন সার্বিয়ান তারকা। জোকোভিচকে নিয়ে জানাশোনা থাকলে সে দলটির নামও জানার কথা। একটি সূত্র দেওয়া যায়, লিওনেল মেসিকে অসম্ভব শ্রদ্ধা করেন জোকোভিচ।

আরও পড়ুন

অটোগ্রাফ দিয়ে, সেলফি আর ছবি তুলে অন্য রকম আনন্দের দিন জোকোভিচের

নোভাক জোকোভিচ

 

আরও পড়ুন

সিৎসিপাসকে উড়িয়ে গ্র্যান্ড স্লাম জয়ের রেকর্ডে নাদালের পাশে জোকোভিচ

এই ট্রফিটা ১০ বার জিতেছেন নোভাক জোকোভিচ

হ্যাঁ, বিশ্বকাপে আর্জেন্টিনাকে সমর্থন দিয়েছেন জোকোভিচ। মেসির বিনয় তাঁকে মুগ্ধ করে। আর্জেন্টাইন তারকা যেভাবে দেশকে বিশ্বকাপ জেতালেন, যেভাবে তাঁদের দেশে বরণ করে নেওয়া হলো, তা নিয়ে নিজের মুগ্ধতা আগেই প্রকাশ করেছেন জোকোভিচ।

কাল অস্ট্রেলিয়ান ওপেন জয়ের পরও তাঁর মুখে উঠে এসেছে আর্জেন্টিনার বিশ্বকাপ জয়ের প্রসঙ্গ। ইএসপিএনের আর্জেন্টাইন সংবাদকর্মীর সঙ্গে কথা বলার সময় কাতার বিশ্বকাপে আর্জেন্টিনা জাতীয় দল যে গান গেয়েছে—‘মুচাচোস’—সেটাও গেয়েছেন জোকোভিচ। আর্জেন্টাইন সংবাদকর্মীর অনুরোধে আনন্দের সঙ্গেই গানটি গেয়েছেন সার্বিয়ান তারকা।

স্প্যানিশ টিভি নেটওয়ার্ক ‘কুয়াত্রো’র অনলাইন সংস্করণ ও আর্জেন্টিনার সংবাদমাধ্যম ‘ক্লারিন’ জানিয়েছে, ছেলেদের গ্র্যান্ডস্লাম জয়ের রেকর্ডে রাফায়েল নাদালকে ছুঁয়ে ফেলার পর মেসিদের এভাবেই স্মরণ করেছেন র‌্যাঙ্কিংয়ে শীর্ষ এ তারকা। স্প্যানিশ ভাষাতেই গানটি গেয়েছেন, কোনো পঙ্‌ক্তিতে আটকে গেলে সাহায্য করেছেন আর্জেন্টাইন সেই সংবাদকর্মী।

আরও পড়ুন

রোমাঞ্চকর ফাইনাল শেষে নতুন রানি সাবালেঙ্কা

অস্ট্রেলিয়ান ওপেনের নতুন রানি সাবালেঙ্কা

আরও পড়ুন

ছবিতে অস্ট্রেলিয়ান ওপেনের নতুন রানির উদ্‌যাপন

ছবিতে অস্ট্রেলিয়ান ওপেনের নতুন রানির উদ্‌যাপন

 

কাতার বিশ্বকাপে মেসি–আলভারেজদের মুখে এই গান শোনা গেছে। কোয়ার্টার ফাইনালে নেদারল্যান্ডসের বিপক্ষে আর্জেন্টিনার জয়ের পর স্টেডিয়ামের গ্যালারিতেও এ গানে গলা মিলিয়েছেন দর্শক। বিশ্বকাপ ফাইনাল জয়ের পর লুসাইলের গ্যালারিতেও মেসিদের সঙ্গে এ গানে সুর মিলিয়েছেন আর্জেন্টিনার সমর্থক।

২০০৩ সালে আর্জেন্টাইন রক ব্যান্ড ‘লা মসকা’র গায়ক গিয়ের্মো নোভেলিস এবং সের্হিও কাইরাত গানটি লিখেছেন। গানটি আসল শিরোনাম ছিল ‘আজ রাতে আমি মাতাল হবো।’ এটি ছিল মূলত কষ্টের ও না পাওয়ার গান। বিবিসিকে ব্যান্ডটির গায়ক গিয়ের্মো নোভেলিস জানিয়েছেন, আর্জেন্টিনার ২০২১ কোপা আমেরিকার ফাইনালে ওঠা উদ্‌যাপনে গানটি নতুন করে লেখেন আর্জেন্টাইন সমর্থক ফার্নান্দো রোমেরো। আর নতুন সংস্করণের এ গান ছিল উৎসবের। কাতার বিশ্বকাপের আগে নতুন সংস্করণের এই গান রেকর্ড করে মুক্তি দেয় লা মসকা ব্যান্ড, যেখানে প্রথম লাইনটির বাংলা অর্থ এমন, ‘আমি ডিয়েগো ও মেসির দেশ আর্জেন্টিনায় জন্মেছি।’

খেলোয়াড়দের আচরণ নকল করতে জোকোভিচের জুড়ি নেই। সাবেক টেনিস খেলোয়াড় মারিয়া শারাপোভার কোর্টের আচরণ নকল করে এর আগে রসিকতার জন্ম দিয়েছেন জোকোভিচ। মেসিকে নিয়েও এমনকিছু করেছেন মেলবোর্নে এবার অস্ট্রেয়ান ওপেন থেকে নিজের ১০ম শিরোপা তুলে নেওয়া জোকোভিচ। কিছুদিন আগে আর্জেন্টাইন টেনিস খেলোয়াড় ডিয়েগো শোয়ার্জমানকে নিয়ে জিমে এমন কিছু করে দেখান তিনি। বিশ্বকাপ কোয়ার্টার ফাইনালে নেদারল্যান্ডসের বিপক্ষে জয়ের পর সংবাদকর্মীর সঙ্গে কথা বলার আগে ডাচ খেলোয়াড় ভাউগ ভোগহার্স্টের প্রতি কড়া চোখে তাকিয়ে শাসান মেসি। শোয়ার্জমানকে ভোগহার্স্ট বানিয়ে জোকোভিচ সেটাই নকল করে দেখান। অনলাইনে ভিডিওটি তুমুল আলোচনাও হয়েছে।

আরও পড়ুন

গ্র্যান্ড স্লামকে বিদায় জানানো সানিয়া মির্জাকে যে বার্তা দিলেন স্বামী শোয়েব মালিক

ক্রীড়াঙ্গনের তারকা দম্পতি শোয়েব মালিক ও সানিয়া মির্জা

লুসাইলে মেসিদের হাতে শিরোপা দেখার পর জোকোভিচ বলেছিলেন, ‘আমি সত্যিই নিজেকে ভাগ্যবান মনে করছি। দারুণ একটা ফাইনাল দেখলাম। রোমাঞ্চকর ম্যাচ। সবচেয়ে ভালো লেগেছে মেসি যেভাবে কাপ জিতল। যেভাবে তাদের দেশে বরণ করে নেওয়া হলো।’

মেসিকে শ্রদ্ধা জানাতেও কার্পণ্য করেননি জোকোভিচ, ‘একজন খেলাপ্রেমী হিসেবেই বলি, আমি মেসিকে অসম্ভব শ্রদ্ধা করি। আমি মনে করি, বিশ্বের বেশির ভাগ ক্রীড়াপ্রেমীই মেসির হাতে বিশ্বকাপ দেখে আনন্দিত হয়েছে। তাঁর এই অর্জনে স্বস্তি পেয়েছেন। মেসি দারুণ বিনয়ী, একেবারে মাটির মানুষ। সাফল্য তাঁকে কখনো উদ্ধত করে তোলেনি।’


আরও পড়ুন: