ঢাকা শনিবার
২০ এপ্রিল ২০২৪
২৭ মার্চ ২০২৪

এশিয়া কাপে আজ ফের মুখোমুখি ভারত-পাকিস্তান


খেলা ডেস্ক
164

প্রকাশিত: ০৪ সেপ্টেম্বর ২০২২ | ১০:০৯:৫৪ এএম
এশিয়া কাপে আজ ফের মুখোমুখি ভারত-পাকিস্তান ফাইল-ফটো



ভারত-পাকিস্তানের ম্যাচ মানেই একটু বাড়তি উত্তেজনা। রাজনৈতিক অস্থিরতার কারণে এ দুটি দেশের মধ্যে প্রায় এক দশকের বেশি সময় ধরে হচ্ছে না দ্বিপাক্ষিক সিরিজ। তাই এক একটি ম্যাচের জন্য চাতক পাখির মতো তাকিয়ে থাকতে হয় ক্রিকেটভক্তদের।

তবে এবার যেন মেঘ না চাইতেই যেন বৃষ্টির দেখা পাচ্ছে দর্শকরা। এক সপ্তাহের ব্যবধানে দ্বিতীয়বারের মতো মুখোমুখি হতে যাচ্ছে ভারত এবং পাকিস্তান। সুপার ফোরের হাই ভোল্টেজ ম্যাচে রোববার (৪ সেপ্টেম্বর) দুবাই আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে লড়বে দুই দল। ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় রাত আটটায়।

গত ২৮ আগস্ট এশিয়া কাপের গ্রুপপর্বে মুখোমুখি হয়েছিল ভারত-পাকিস্তান। প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ সে লড়াইয়ে শেষ ওভারে গিয়ে ৫ উইকেট আর ২ বল হাতে রেখে জেতে ভারত। পাকিস্তানের জন্য তাই সুপার ফোর পর্বের লড়াইটি এক অর্থে প্রতিশোধের। এমনিতেই মর্যাদার লড়াই। তার ওপর এক সপ্তাহ আগে হার। পাকিস্তান চাইবে যে করেই হোক প্রতিশোধ নিতে।

সাম্প্রতিক ফর্মের বিচারে অবশ্য এগিয়ে রয়েছে ভারতই। গ্রুপপর্বে দুই ম্যাচই জিতে (পাকিস্তান আর হংকং) ‘এ’ গ্রুপের চ্যাম্পিয়ন হিসেবে রোহিত শর্মার দল নিশ্চিত করেছে শেষ চার। হংকংকে গ্রুপপর্বে ভারত হারায় ৪০ রানে। সেই তুলনা করলে অবশ্য পাকিস্তান নিজেদের এগিয়ে রাখতে পারে। হংকংকে তারা রীতিমত বিধ্বস্ত করে পা রেখেছে সুপার ফোরে।


আরও পড়ুন: