ঢাকা বৃহস্পতিবার
২৫ এপ্রিল ২০২৪
২৭ মার্চ ২০২৪

পাকিস্তানের জয়ে কপাল পুড়লো ভারতের


ডেস্ক রিপোর্ট
171

প্রকাশিত: ০৮ সেপ্টেম্বর ২০২২ | ১০:০৯:১১ এএম
পাকিস্তানের জয়ে কপাল পুড়লো ভারতের ফাইল-ফটো



এশিয়া কাপের সুপার ফোরের ম্যাচে আফগানিস্তানকে ১ উইকেটে হারিয়ে প্রথম দল হিসেবে ফাইনালে উঠলো পাকিস্তান। এই জয়ে আফগানিস্তানের সঙ্গে ফাইনাল খেলার স্বপ্ন ভেঙে গেলো ভারতের।

শারজাহ আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে টস হেরে ব্যাট করতে নেমে ৬ উইকেট হারিয়ে ১২৯ রান সংগ্রহ করে আফগানিস্তান। জবাবে ব্যাট করতে নেমে শুরুতেই ধাক্কা খায় পাকিস্তান। কোনো রান না করেই ফজল হক ফারুকীর বলে এলবিডব্লিউ হয়ে সাজঘরে ফেরত যান অধিনায়ক বাবর আজম। এরপর ৯ বলে ৫ রান করে রান আউটের শিকার হন ফখর জামান।

আরেক উদ্বোধনী ব্যাটার মোহাম্মদ রিজওয়ানও ২৬ বলে ২০ রান করে আউট হন রশিদ খানের বলে। এরপর ৪২ রানের জুটি গড়েন ইফতেখার আহমেদ ও শাদাব খান। ৩৩ বলে ৩০ রান করে ইফতেখার ও ২৬ বলে ৩৬ রান করে আউট হয়ে যান শাদাব।

এই দুইজনের বিদায়ের পর ভেঙে পড়ে পাকিস্তানের ব্যাটিং। আসিফ আলি অবশ্য ভয় ধরাচ্ছিলেন মনে। কিন্তু ২ ছক্কায় ৮ বলে ১৬ রান করা এই ব্যাটার ফরিদ আহমেদের করা ১৯তম ওভারে ক্যাচ দেন করিম জিনাতের হাতে।

শেষ ওভারে জয়ের জন্য পাকিস্তানের দরকার ছিল ১১ রান। ফারুকীর করা প্রথম বলেই ফুলটসকে ছক্কা হাঁকান নাসিম শাহ। ম্যাচ জমে উঠে। পরের বলেই আবারও ছক্কা হাঁকিয়ে দলের জয় নিশ্চিত করেন ১০নম্বর ব্যাটার নাসিম শাহ। কান্নায় ভেঙে পড়ে আফগানিস্তান শিবির।

সংক্ষিপ্ত স্কোর: পাকিস্তান: ১৩১/৯ (১৯.২ ওভারে) ব্যাটিং: নাসিম ১৪* ও হাসনাইন ০*। আউট: ১/১ (বাবর ০), ১৮/২ (ফখর ৫), ৪৫/৩ (রিজওয়াদ ২০), ৮৭/৪ (ইফতিখার ৩০), ৯৭/৫ (শাদাব ৩৬), ১০৫/৬ (নাওয়াজ ৪), ১০৯/৭ (খুশদীল ১), ১১০/৮ (রউফ ০), ১১৮/৯ (আসিফ ১৬)। বোলিং: ফারুকি ৩/১৯, রশিদ ২/২৫, ফরিদ ৩/৩১।


আরও পড়ুন: