ঢাকা মঙ্গলবার
২৫ জুন ২০২৪
০৩ জানুয়ারী ২০২৪

'জওয়ান'র ট্রেলারে বহুরূপী শাহরুখ


ডেস্ক রিপোর্ট
340

প্রকাশিত: ১১ জুলাই ২০২৩ | ০৪:০৭:১৯ পিএম
'জওয়ান'র ট্রেলারে বহুরূপী শাহরুখ ফাইল-ফটো



বলিউডে ‘পাঠান’-এর পর ‘জওয়ান’-এ যে নিজের ‘অ্যাকশন হিরো’ ভাবমূর্তিতে আরও এক কাঠি উপরে তুলবেন শাহরুখ খান, তা নিয়ে কোনও সন্দেহ ছিল না। দক্ষিণী পরিচালক অ্যাটলির সঙ্গে হাত মিলিয়ে নিজের প্যান ইন্ডিয়ান অভিষেকের ঝলক দেখালেন বাদশা। তাতেই মাত সর্বত্র। ‘জওয়ান’-এর ঝলকেই আগুনে আঁচ নিয়ে এলেন শাহরুখ।

সম্প্রতি মুক্তি পেল ছবির ২ মিনিট ১২ সেকেন্ডের ট্রেলার। ২ মিনিট ১২ সেকেন্ডে এত কিছু দেখিয়ে দিল এই ট্রেলার যে মাথা ঘুরতে বাধ্য।

 

একজন ‘জওয়ান’ জানেন না তিনি আদতে কে, তাঁর পরিচয় কী, তিনি পাপ নাকি পূণ্য, ভালো না খারাপ, এসবের কোনও উত্তর তাঁর কাছে নেই। আর এসব প্রশ্নের উত্তর খুঁজতে আসছে শাহরুখ এবং অ্যাটলির যুগলবন্দি, ‘জওয়ান’। তৈরি তো সবাই? না এই প্রশ্ন আমি নয়, খোদ কিং খান করেছেন।

ছবির ট্রেলারে ‘পাঠান’ -এর খানিক ফিল পাওয়া গেল। ভরপুর অ্যাকশন, হেলিকপ্টারে মারপিটের দৃশ্য, ট্রেনের মধ্যে অ্যাকশন সিকোয়েন্স থেকে কার চেজিং- সবই আছে। গোটা গায়ে ব্যান্ডেজ বেঁধে রণমূর্তি রূপেও দেখা মিলল তাঁর। বাদ গেল না বলিউডি মশলাদার গান এবং নাচের দৃশ্যের। রাফ অ্যান্ড টাফ অথচ হট লুকে ধরা দিলেন নয়নতারাও। এই ট্রেলারে এমন একাধিক দৃশ্য রয়েছে যা কাঁটার মতো মনে বিঁধছে, তুলছে একাধিক প্রশ্ন। কীসের টুকরো টুকরো ছবি ধরা পড়ল ট্রেলারে? আদতে কীসের গল্প বলবে এই ছবি?

কেবল মারপিট বা অ্যাকশন নয়, জওয়ান ছবির ট্রেলারে একদম অদেখা লুকে দেখা দিলেন শাহরুখ। ন্যাড়া মাথায় এসে বলেলন, তিনি ভিলেন হলে কেউ তাঁর সামনে মাথা তুলে দাঁড়াতে পারে না।

মানে? তবে কি এই ছবির হিরো থেকে ভিলেন সব কিছু একজনই? বাদশা নিজেই? উত্তর তো ছবিই দেবে। তবে এই ছবিতে যে তাঁকে একাধিক রূপে দেখা যাবে সেটা বলাই বাহুল্য! ট্রেলারের শেষ দৃশ্যে তাঁর পুরনো বলিউডি গান ‘বেকারার করকে হামে ইয়্যু না’-তে নাচতে দেখা যায়। ফলে গোটা ট্রেলার দেখে এটুকু স্পষ্ট যে শাহরুখ এই ছবিতে এমন এক চরিত্রে ধরা দিতে চলেছেন যা চট করে বোঝা যাবে এমনটা নয়। একাধিক স্তর আছে এই চরিত্রের। কিন্তু তিনি আসলে কোনটা সেটা তো অ্যাটলির এই ছবিই বলবে। ছবিটিতে শাহরুখের বিপরীতে রয়েছে দীপিকা পাডুকোন।


আরও পড়ুন: