ঢাকা শনিবার
২৭ এপ্রিল ২০২৪
২৮ ডিসেম্বর ২০২৩

রাজমৌলী আর মহেশ বাবুর ১৫০০ কোটি টাকার সিনেমা


ডেস্ক রিপোর্ট
208

প্রকাশিত: ০৩ জানুয়ারী ২০২৪ | ০৫:০১:৩৬ পিএম
রাজমৌলী আর মহেশ বাবুর ১৫০০ কোটি টাকার সিনেমা ফাইল-ফটো



‘নাটু নাটু গানে’ অস্কার জয়ের পর ‘আরআরআর’ নির্মাতা এস এস রাজামৌলীর যে কোনো কাজ নিয়েই আলাদা ধরনের আগ্রহ তৈরি হয়েছে দর্শক-সমালোচকদের মধ্যে। কিছুদিন ধরে এই নির্মাতার নতুন কাজের খবর না আসায় আক্ষেপও ছিল অনেকের। সেই অপেক্ষা আর আক্ষেপ ঘুচতে চলেছে রাজামৌলী ভক্তদের।

‘তেলেগু ৩৬০ পোর্টালের বরাত দিয়ে বলিউড লাইফ ডটকমের বলছে, রাজমৌলী এবারে মাঠে নামছেন পিলে চমকে দিতে। কারণ তার নতুন সিনেমার বাজেট ১৫০০ কোটি রুপি। আকাশছোঁয়া এই বাজেটের সিনেমায় কাজ করবেন দক্ষিণী ইন্ডাস্ট্রির তারকা অভিনেতা মহেশ বাবু।

এক সংবাদ সম্মেলনে রাজামৌলী বলেন, “হুট করে শুনলে বাজেট বেশি মনে হতে পারে। যদিও প্রত্যাশার সঙ্গে মেলাতে গিয়ে আমি এই বাজেটকে বিশাল কিছু ধরে নিচ্ছি না। কিছু কিছু সিনেমার ক্ষেত্রে টাকা এভাবেই খরচ হয়, এটা আমার বাস্তব অভিজ্ঞতা।“

সিনেমার নাম রাখা হয়েছে ‘এসএসএমবি২৯’। সিনেমায় গহীন কোনো জঙ্গলে অ্যাডভেঞ্চার করতে দেখা যাবে মহেশ বাবুকে। সেখানে হাড়হিম করা কিছু অ্যাকশন দৃশ্যেও দেখা যেতে পারে তেলেগু সিনেমার এই নায়ককে। এজন্য গত কয়েকমাস ধরে প্রশিক্ষণে আছেন তিনি।

এখন চলছে সিনেমার প্রি-প্রোডাকশনের কাজ। সারা বিশ্বের তিনটে দেশে এর শুটিং হবে। তাই এখন লোকেশনের সন্ধানে আছেন নির্মাতা। কিছু লোকেশন ইতিমধ্যে চূড়ান্ত হয়ে গেছে। জানা গেছে, আমাজনের গভীর জঙ্গলে কিছু অংশের শুটিং হবে। আফ্রিকাতেও শুটিং হতে পারে। তবে শুটিং শুরুর আগে এক বড়সড় ওয়ার্কশপ হবে বলে জানা গেছে। আর এই ওয়ার্কশপে মহেশ বাবু নিজে উপস্থিত থাকবেন। 

রাজামৌলির এই প্রকল্প প্রসঙ্গে মহেশ বাবু বলেছেন, ‘আমার কাছে এই ছবিটা স্বপ্ন সত্যি হওয়ার মতো। রাজামৌলি আর আমি দীর্ঘ সময় ধরে একসঙ্গে কাজ করার জন্য প্রয়াস করছিলাম। অবশেষে তা হতে চলেছে। আমি সত্যি সত্যি প্রকল্পটা ঘিরে উত্তেজিত।’

যেহেতু জঙ্গলকেন্দ্রিক কাহিনী, তাই রাজমৌলী তার নায়ক এবং শুটিং টিম নিয়ে শুরুতে যাবেন অ্যামাজনে। এছাড়া আরও দুটি দেশে শুটিং হওয়ার কথা রয়েছে। সেজন্য লোকেশন বাছাই চলছে।

এই দক্ষিণি তারকাকে বেশ কিছু লোমহর্ষক অ্যাকশন দৃশ্যে দেখা যাবে। আর তার জন্য মহেশ বাবু তিন মাসের মতো প্রশিক্ষণ নেবেন। প্রযোজক কে এল নারায়ণের সঙ্গে এক শীর্ষস্থানীয় হলিউড স্টুডিও সহপ্রযোজক হিসেবে এই সিনেমার সঙ্গে যুক্ত হয়েছে। এ বছর এপ্রিলে শুরু হবে সিনেমাটির শুটিং। সিনেমাটির সংগীত পরিচালনা করবেন এম এম কিরবানি। ‘এসএসএমবি২৯’ প্যান–ইন্ডিয়া স্তরে মুক্তি পাবে।

এই সিনেমায় প্রযোজক কে এল নারায়ণের সঙ্গে হলিউডের এক শীর্ষস্থানীয় স্টুডিও সহপ্রযোজক হিসেবে যুক্ত হয়েছে। সিনেমার সংগীত পরিচালনায় থাকবেন এম এম কিরবানি।


আরও পড়ুন: