ঢাকা শনিবার
২৭ এপ্রিল ২০২৪
২৮ ডিসেম্বর ২০২৩

না ফেরার দেশে চলে গেলেন অভিনেতা বিজয়কান্ত


ডেস্ক রিপোর্ট
256

প্রকাশিত: ২৮ ডিসেম্বর ২০২৩ | ০৪:১২:১৫ পিএম
না ফেরার দেশে চলে গেলেন অভিনেতা বিজয়কান্ত ফাইল-ফটো



না ফেরার দেশে পাড়ি জমালেন দক্ষিণী সিনেমার খ্যাতিমান অভিনেতা বিজয়কান্ত (৭১)। বৃহস্পতিবার সকালে তিনি মারা যান। ভারতীয় গণমাধ্যম ‘ইন্ডিয়া টুডে’র সংবাদে জানা গেছে, বিজয়কান্ত করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছিলেন। তার চিকিৎসাও চলছিল। পরে নিউমোনিয়াতেও আক্রান্ত হয়েছিলেন অভিনেতা। অনুরাগীদের কাছে বিজয়কান্ত পরিচিত ছিলেন ‘ক্যাপ্টেন’ নামে।

এর আগে গত নভেম্বরেও শ্বাসকষ্ট-জনিত সমস্যার কারণে হাসপাতালে ভর্তি হয়েছিলেন তিনি। তবে সে যাত্রায় তিনি সুস্থ হয়ে বাড়ি ফেরেন। ১৪ দিন পর্যবেক্ষণে রাখা হয়েছিল তাকে। কিন্তু এবার কোভিড আর নিউমোনিয়ার কাছে হেরে গেল তার প্রাণশক্তি।

পর্দায় সাবলীলভাবে সেনার চরিত্র ফুটিয়ে তোলার জন্য তিনি সকলের কাছে 'ক্যাপ্টেন' নামেই খ্যাতি পান। তামিল সিনেমায় বহুমুখী চরিত্রে কাজ করেছেন তিনি। রাজনীতিতে আসার আগে ১৫৪টি সিনেমায় অভিনয় করেন বিজয়কান্ত।

২০০৫ সালে নয়া দল ডিএমডিকে গড়ে রাজনীতিতে তাঁর প্রবেশ। ২০০৬-এর বিধানসভা ভোটে মাত্র ১টি আসন জিতলেও (কুড্ডালোরের বৃদ্ধাচলম কেন্দ্রে জেতেন বিজয়কান্ত নিজেই) ৮ শতাংশেরও বেশি ভোট পেয়েছিল ডিএমডিকে। ২০১১ সালে এডিএমকে নেত্রী জয়ললিতার হাত ধরে ২৯টি আসন জেতে ডিএমডিকে। বিজয়কান্ত জেতেন কল্লাকুরিচি জেলার ঋষিবন্দ্যয়ম কেন্দ্রে। এরপর জয়ললিতার সঙ্গে জোট ভাঙায় বিধানসভার বিরোধী দলনেতা হন বিজয়কান্ত।


আরও পড়ুন: