ঢাকা শুক্রবার
০৩ মে ২০২৪
২৭ মার্চ ২০২৪

রানিং ও ব্যাটিংয়ে ফেরার আনন্দ তামিমের


খেলা ডেস্ক
143

প্রকাশিত: ২১ আগস্ট ২০২৩ | ১১:০৮:২২ এএম
রানিং ও ব্যাটিংয়ে ফেরার আনন্দ তামিমের ফাইল-ফটো



 অলরাউন্ডার তামিম ইকবাল রবিবার ব্যাটিং অনুশীলন শুরু করেছেন এবং আইসিসি ওয়ানডে বিশ্বকাপের আগে জাতীয় দলে ফেরার লক্ষ্যে রয়েছেন। পুনর্বাসন প্রক্রিয়ায় বেশ উন্নতির ছোঁয়া লাগার পরই  ব্যাটিং শুরু করলেন তামিম। 

পিঠের একই ইনজুরি পুনরাবৃত্তি হওয়ায় বাধ্য হয়েই ওয়ানডে অধিনায়কত্ব ছেড়ে দেন তামিম। তবে আসন্ন বিশ্বকাপে অংশগ্রহণের আশা ছাড়েননি তিনি। বিশ্বকাপে অংশ নিতে যত তাড়াতাড়ি সম্ভব আন্তর্জাতিক ক্রিকেটে ফিরতে হবে তামিমকে। এ কারণে সেপ্টেম্বরে নিউজিল্যান্ডের বিপক্ষে ঘরের মাঠে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলা তামিমের মূল লক্ষ্য।আজ দুপুর ২টায় মাঠে আসেন তামিম। চিকিৎসকদের সঙ্গে আলোচনা শেষে ব্যাট করতে নামেন তিনি। নেটে ১৫ মিনিট সময় কাটান এই ওপেনার। এসময় শুধুমাত্র নকিং করেছেন তিনি। মূলত নেট সেশনের সময় পিঠ এবং কোমরের অবস্থা বুঝার চেষ্টা করেন তামিম।

হালকা মেজাজের অনুশীলনে বেশ স্বাচ্ছন্দ্য বোধ করছিলেন তামিম এবং ফ্রন্টফুট-ব্যাকফুটেও শট খেলতে পারছিলেন তিনি।

 

দেশে ফেরার পর ইনজুরির কারনে অধিনায়কত্ব ছেড়ে দেন তামিম। কারন তিনি মনে করছেন  বিশ্বকাপের আগে তার ইনজুরি দলকে ভোগাতে পারে।  ইনজুরি থেকে পুরোপুরি সুস্থ হয়ে উঠতে এশিয়া কাপ না খেলার সিদ্বান্ত নেন এই বাঁ-হাতি ব্যাটার। তামিমের জায়গায় এশিয়া কাপ ও বিশ্বকাপের জন্য ওয়ানডে দলের অধিনায়কত্ব পান তারকা অলরাউন্ডার সাকিব আল হাসান।


আরও পড়ুন: