ঢাকা শুক্রবার
০৩ মে ২০২৪
২৭ মার্চ ২০২৪

নেপালকে হারিয়ে পাকিস্তানের শুভসূচনা


খেলা ডেস্ক
149

প্রকাশিত: ৩১ আগস্ট ২০২৩ | ১০:০৮:০২ এএম
নেপালকে হারিয়ে পাকিস্তানের শুভসূচনা ফাইল-ফটো



প্রথমবারের মতো এশিয়া কাপে খেলার যোগ্যতা অর্জন করেছে নেপাল। শক্তিশালী পাকিস্তানের বিপক্ষে প্রথম ম্যাচে বোলিং শুরুটা ভালোই করে। পরে আর ছন্দ রাখতে পারিনি।২৩৮ রানের বড় জয় পেয়েছে বাবর আজমের দল। বুধবার (৩০ আগস্ট) টস জিতে ব্যাট করতে শুরুতেই চাপে পরে পাকিস্তান। তবে বাবর ও ইফতিখারের সেঞ্চুরিতে নির্ধারিত ৫০ ওভারে ৬ উইকেট হারিয়ে ৩৪২ রান সংগ্রহ করেছে পাকিস্তান। জবাবে মাত্র ১০৪ রানে গুটিয়ে যায় নেপাল।

পাহাড়সম লক্ষ্যের সামনে শুরু থেকেই দিশেহারা ছিল নেপাল। প্রথম দুই ওভারেই তারা তিন উইকেট হারিয়ে বসে। এর মধ্যে শাহিন শাহ আফ্রিদি দুটি এবং নাসিম শাহ নেন এক উইকেট। তবে সেখান থেকে ৬০ রানের জুটি গড়ে পাল্টা লড়াইয়ের স্বপ্ন দেখাচ্ছিলেন আরিফ শেখ ও সোমপাল কামি। কিন্তু তাদের ‍বিদায়ের পর আর কেউ সেভাবে পাকিস্তানি বোলারদের সামনে দৃঢ়তা দেখাতে পারেননি।

সংক্ষিপ্ত স্কোর : পাকিস্তান ৫০ ওভারে ৩৪২/৬। (ফখর ১৪, ইমাম ৫, বাবর ১৫১, রিজওয়ান ৪৪, সালমান ৫, ইফতেখার ১০৯* শাদাব ৪; সম্পাল ১০-১-৮৫-২, করন ৯-০-৫৪-১, গুলশান ৪-০-৩৫-০, ললিত ১০-০-৪৮-০, লামিচানে ১০-০-৬৯-১, দীপেন্দ্র ৬-০-৪০-০, কুশাল ১-০-১০-০)

নেপাল ২৩.৪ ওভারে ১০৪/১০। (কুশাল ৮, আসিফ ৫, রোহিত ০, আরিফ ২৬, সম্পাল ২৮, গুলশান ১৩, দীপেন্দ্র ৩, মাল্লা ৬, লামিচানে ০, করন ৭*, লোলিত ০; আফ্রিদি ৫-০-২৭-২, নাসিম ৫-০-১৭-১, রউফ ৫-১-১৬-২, শাদাব ৬.৪-০-২৭-৪, নাওয়াজ ২-০-১৩-১)


আরও পড়ুন: