ঢাকা শুক্রবার
০৩ মে ২০২৪
২৭ মার্চ ২০২৪

নেপালকে গুঁড়িয়ে সুপার ফোরে ভারত


খেলা ডেস্ক
151

প্রকাশিত: ০৫ সেপ্টেম্বর ২০২৩ | ১১:০৯:১৬ এএম
নেপালকে গুঁড়িয়ে সুপার ফোরে ভারত ফাইল-ফটো



বৃষ্টিভেজা ম্যাচে নেপালকে ১০ উইকেটে হারিয়ে এশিয়া কাপের সুপার ৪-এ উঠল ভারত।

সোমবার পাল্লেকেলেতে টসে হেরে ব্যাট করতে নেমে ২৩০ রানে শেষ হয় নেপালের ইনিংস। জবাবে বৃষ্টিতে খেলা বন্ধ হওয়ার আগ পর্যন্ত ২.১ ওভারে ২৩ রান সংগ্রহ করে ভারত। বৃষ্টির পর খেলা শুরু হলে ডি/এল মেথডে ভারতের সামনে টার্গেট দাঁড়ায় ২৩ ওভারে ১৪৫ রান। ১৭ বল হাতে রেখেই লক্ষ্যে পৌঁছায় রোহিত ব্রিগেড। ৫৯ বলের ইনিংসে রোহিত অপরাজিত থাকেন ৭৪ রানে। আর শুভমান গিলের হার না মানা ৬৭ রানের ইনিংসটি ৬২ বলে গড়া। 

এই জয়ে ‘এ’ গ্রুপে পাকিস্তানের পেছনে থেকে দ্বিতীয় দল হিসেবে সেরা চারে জায়গা করে নিল ভারত। আর টানা দু হারে এশিয়া মিশন থেকে বিদায় নিল নেপাল।

গতকাল ব্যাটিংয়ে নেমে নেপালের শুরুটা ছিল দুর্দান্ত। কুশল ভর্তেল ও আসিফ শেখ উদ্বোধনী জুটিতে মাত্র৯.৫ ওভারে যোগ করেন ৬৫ রান। কুশলকে (৩৮) আউট করে এই জুটি ভাঙেন শার্দুল ঠাকুর।এরপরই পথ হারায় নেপাল। ১০ বল হাতে রেখেই অলআউট হন তারা। সর্বোচ্চ ৫৮ রানের ইনিংস খেলেন আসিফ। তাকে আউট করেন মোহাম্মদ সিরাজ। এরপর গুলশান ঝা (২৩), দিপেন্দ্র সিং আইরি (২৯) ও সোমপাল কামির (৪৮) ব্যাটে দুশ ছাড়ায় হিমালয়ের দেশটি। ভারতের হয়ে ৩টি করে উইকেট পান সিরাজ ও রবীন্দ্র জাদেজা। এছাড়া একটি করে শিকার করেন শামি, পান্ডিয়া ও শার্দুল।


আরও পড়ুন: