ঢাকা শুক্রবার
১৯ জুলাই ২০২৪
১১ জুলাই ২০২৪

বিশাল ব্যবধানে হারলো পাকিস্তান


খেলা ডেস্ক
188

প্রকাশিত: ১২ সেপ্টেম্বর ২০২৩ | ১১:০৯:০৩ এএম
বিশাল ব্যবধানে হারলো পাকিস্তান ফাইল-ফটো



ভারতের দেয়া ৩৫৭ রানের বিশাল টার্গেট তাড়া করতে নেমে ৩২ ওভারে মাত্র ১২৮ রানেই গুটিয়ে গেছে পাকিস্তান। ফলে ২২৮ রানের বিশাল ব্যবধানে জয় পেয়েছে ভারত।

চির প্রতিদ্বন্দ্বী পাকিস্তানের বিপক্ষে বিশাল জয়ে ব্যাট হাতে জোড়া সেঞ্চুরি করেন ভারতের সাবেক অধিনায়ক বিরাট কোহলি (১২২) ও লোকেশ রাহুল (১১১)। আর বল হাতে ৮ ওভারে মাত্র ২৫ রানে ৫ উইকেট শিকার করেন কুলদীপ যাদব।

শুরুতেই দলীয় ১৭ রানে ফেরেন ওপেনার ইমাম-উল-হক। জসপ্রিত বুমরাহর বলে স্লিপে ফিল্ডিং করা শুভমান গিলের হাতে ক্যাচ তুলে দিয়ে ফেরেন ইমাম। দলের গুরুত্বপূর্ণ ম্যাচে হাল দলতে পারেননি অধিনায়ক বাবর আজমও। তিনি হার্দিক পান্ডিয়ার বলে দলীয় ৪৩ রানে বোল্ড হয়ে ফেরেন।

১১.৪ ওভারে দলীয় ৪৭ রানে ফেরেন মোহাম্মদ রিজওয়ান। তিনি শার্দুল ঠাকুরের বলে লোকেশ রাহুলের হাতে ক্যাচ তুলে দিয়ে ফেরেন। তার বিদায়ে ৩ উইকেট হারায় পাকিস্তান।

পাকিস্তানের বিপক্ষে আগে ব্যাট করে বিরাট কোহলি ও লোকেশ রাহুলের জোড়া সেঞ্চুরিতে ২ উইকেটে ৩৫৬ রানের পাহাড় গড়েছে ভারত।

বৃষ্টির কারণে রবিবারের (১০ সেপ্টেম্বর) খেলা পরিত্যক্ত হয়। ম্যাচ গড়ায় সোমবার রিজার্ভ ডেতে। সোমবার (১১ সেপ্টেম্বর) রিজার্ভ ডেতে বৃষ্টির কারণে খেলা নির্ধারিত সময়ে শুরু হয়নি। সাড়ে ৩টার পরিবর্তে খেলা শুরু হয় ৪টা ৪০ মিনিটে। 

খেলা শুরুর পর থেকেই ব্যাটিংয়ে নেমে তাণ্ডব চালাতে থাকেন বিরাট কোহলি ও লোকেশ রাহুল। তৃতীয় উইকেটে তারা ১৯৪ বলে ২৩৩ রানের অবিচ্ছিন্ন জুটি গড়েন। এই জুটিতে ওয়ানডে ক্যারিয়ারে ৪৭তম সেঞ্চুরি তুলে নেন কোহলি। শুধু তাই নয় এদিন সেঞ্চুরি করার পথেই কোহলি ওয়ানডেতে ১৩ হাজার রানের মাইলফলক স্পর্শ করেন।

কোহলির আগেই ওয়ানডে ক্যারিয়ারের ৫৬তম ম্যাচে ষষ্ঠ আর আন্তর্জাতিক ক্রিকেটে ১৫তম সেঞ্চুরি করেন লোকেশ রাহুল। 


আরও পড়ুন: