ঢাকা শনিবার
২৭ এপ্রিল ২০২৪
৩০ সেপ্টেম্বর ২০২৩

ফেসবুক ব্যবহারেও এখন করতে হবে টাকা খরচ


ডেস্ক রিপোর্ট
143

প্রকাশিত: ০৫ অক্টোবর ২০২৩ | ০১:১০:০১ পিএম
ফেসবুক ব্যবহারেও এখন করতে হবে টাকা খরচ ফাইল-ফটো



বিশ্বের অন্যতম জনপ্রিয় সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম ফেসবুক। যেখানে অর্থ খরচ ছাড়াই প্ল্যাটফর্মটি ব্যবহার করা যায়। অর্থাৎ ফোনে ইন্টারনেট কানেকশন থাকলেই ফেসবুক ব্যবহার করতে পারবেন। এজন্য আলাদাভাবে কোনো অর্থ খরচ করতে হবে না আপনাকে।

তবে এবার ব্যবহারকারীদের জন্য দুসংবাদ দিলো মেটা। ফেসবুক ব্যবহারেও এখন টাকা খরচ করতে হবে। সেই সঙ্গে মেটার ইনস্টাগ্রামের জন্যও একই ঘোষণা দিলো মেটা। তবে সব কিছুর জন্য নয়। যদি ফেসবুকে বিজ্ঞাপন দেখতে না চান তবেই টাকা খরচ করতে হবে।

ফেসবুক এবং ইন্সটাগ্রামকে অ্যাড-ফ্রি করে তোলার দাবি জানিয়েছিলেন অনেকেই। বিজ্ঞাপনের জন্য এই দুই অ্যাপ ব্যবহারই করা যায় না বলে অভিযোগ করেন অনেক ব্যবহারকারী। যখন তখন স্ক্রিনের ডান দিক, বাঁ দিক থেকে ভেসে ওঠে অপ্রয়োজনীয় বিজ্ঞাপন।

ফেসবুক ও ইন্সটাগ্রামের এই সব বিজ্ঞাপন নিয়ে মনঃক্ষুণ্ণ অনেকেই। কিন্তু তা সম্পূর্ণরূপে বন্ধ করার ব্যবস্থা না থাকায় এক প্রকার বাধ্য হয়ে সেই বিজ্ঞাপন দেখেন ব্যবহারকারীরা। তবে সম্প্রতি এই সমস্যার সমাধান খুঁজে বের করেছে খোদ ফেসবুকই।।

সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম টিকটক কিছুদিন আগে মাসিক ৫ ডলারের বিনিময়ে একটি সাবস্ক্রিপশন প্ল্যান আনে। যেখানে ব্যবহারকারীরা এই টাকা দিলে তাদের কোনো বিজ্ঞাপন দেখানো হবে না বলে জানানো হয়। এবার সেই পদ্ধতি অনুসরণ করতে চলেছে মেটা।


আরও পড়ুন: