ঢাকা রবিবার
২৮ এপ্রিল ২০২৪
২৭ মার্চ ২০২৪

বাংলাদেশের বিপক্ষে ওয়ানডে সিরিজের জন্য দল ঘোষণা করলেন নিউজিল্যান্ড


খেলা ডেস্ক
111

প্রকাশিত: ০৭ ডিসেম্বর ২০২৩ | ১০:১২:০৪ এএম
বাংলাদেশের বিপক্ষে ওয়ানডে সিরিজের জন্য দল ঘোষণা করলেন নিউজিল্যান্ড ফাইল-ফটো



তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলতে চলতি মাসেই নিউজিল্যান্ড যাবে বাংলাদেশ ক্রিকেট দল। এই সিরিজকে সামনে রেখে দল ঘোষণা করেছে কিউই ক্রিকেট বোর্ড। 
১৩ সদস্যের দলে সুযোগ পেয়েছেন তিনজন অনভিষিক্ত ক্রিকেটার। তারা হলেন; অলরাউন্ডার জশ ক্লাকসন, পেসার উইল ও'রউক এবং লেগ স্পিনার আদি অশোক। এই লেগ স্পিনারকে দ্বিতীয় ও তৃতীয় ম্যাচের জন্য বিবেচনা করা হয়েছে। প্রথম ম্যাচে খেলবেন অভিজ্ঞ লেগ স্পিনার ইশ সোধি।
নিয়মিত অধিনায়ক কেন উইলিয়ামসনকে দেওয়া হয়েছে বিশ্রাম। তার পরিবর্তে ওয়ানডে সিরিজে কিউইদের নেতৃত্ব দেবেন টম লাথাম
চোটের কারণে মাইকেল ব্রেসওয়েল, ম্যাট হেনরি, লকি ফার্গুসন, জেমস নিশাম, বেন লিস্টার ও হেনরি শিপলিকে দলের জন্য বিবেচনা করা হয়নি। নিজ থেকে দলে নেই ট্রেন্ট বোল্ট।
বিশ্রাম শেষে এই সিরিজে দলের সঙ্গে যোগ দেবেন নিউজিল্যান্ডের প্রধান কোচ গ্যারি স্টেড। হাই-পারফরম্যান্স কোচ ডিন ব্রাউনলি ব্যাটিং কোচের দায়িত্বে থাকবেন। বোলিং কোচ হিসেবে থাকবেন গ্রায়েম অ্যালড্রিজ।
আগামী ১৭ ডিসেম্বর ডানে-ডিনে হবে প্রথম ওয়ানডে। ২০ ও ২৩ ডিসেম্বর পরের দুই ম্যাচ যথাক্রমে নেলসন ও নেপিয়ারে। পরে তিনটি টি-টুয়েন্টিও খেলবে দুই দল।
নিউজিল্যান্ড ওয়ানডে দল: টম ল্যাথাম (অধিনায়ক), আদি অশোক (শেষ দুই ম্যাচ), ফিন অ্যালেন, টম ব্লান্ডেল, মার্ক চ্যাপম্যান, জশ ক্লার্কসন, জ্যাকব ডাফি, কাইল জেমিসন, অ্যাডাম মিল্ন, হেনরি নিকোলস, উইল ও’রোক, রাচিন রবীন্দ্র, ইশ সোধি (প্রথম ম্যাচ), উইল ইয়াং।


আরও পড়ুন: