ঢাকা শুক্রবার
০৩ মে ২০২৪
২৭ মার্চ ২০২৪

আইপিএল নিলামের চূড়ান্ত তালিকায় মুস্তাফিজ-তাসকিন-শরিফুল


খেলা ডেস্ক
117

প্রকাশিত: ১২ ডিসেম্বর ২০২৩ | ১০:১২:৫২ এএম
আইপিএল নিলামের চূড়ান্ত তালিকায় মুস্তাফিজ-তাসকিন-শরিফুল ফাইল-ফটো



আগামী বছরের আইপিএলের নিলামের তালিকায় আছেন বাংলাদেশের পেস ত্রয়ী মুস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ ও শরিফুল ইসলাম। সর্বোচ্চ ভিত্তি মূল্যের ক্রিকেটারদের তালিকায় আছেন মুস্তাফিজ। 
সোমবার নিলামের জন্য ক্রিকেটারদের সংক্ষিপ্ত তালিকা প্রকাশ করেছে আইপিএল কর্তৃপক্ষ। আগামী ১৯ ডিসেম্বর দুবাইয়ে হবে এবারের নিলাম।
নিলাম তালিকায় আছেন মোট ৩৩৩ জন ক্রিকেটার। তাদের মধ্যে ২১৪ জন ভারতীয়, ১১৯ জন বিদেশি। আইসিসির সহযোগী সদস্য দেশের ক্রিকেটার আছেন ২ জন।৩৩৩ জন থেকে সর্বোচ্চ দল পাবেন ১০৭ জন। এর মধ্যে ৭৭ জন আবার স্থানীয় ক্রিকেটার অর্থাৎ ভারতীয় ক্রিকেটারদের দখলে চলে যাবে। 


বিদেশি ক্রিকেটার কোটায় আইপিএলে অংশ নেওয়া দশ দল ৩০ জন ক্রিকেটার কিনতে পারবে। আইপিএল নিলামে বড় বড় নামের ভিড়ে তাসকিন-মুস্তাফিজ ও শরিফুলদের কেউ দল পায় কিনা সেটাই দেখার বিষয়।
নিলামে সর্বোচ্চ ভিত্তি মূল্য ২ কোটি রুপি। যেখানে মুস্তাফিজ, ট্রাভিস হেড, প্যাট কামিন্স, হ্যারি ব্রুক, স্টিভেন স্মিথ, মিচেল স্টার্কসহ আছেন ২৩ জন ক্রিকেটার। দেড় কোটি ভিত্তি মূল্যে তালিকায় আছেন ১৩ জন।


তাসকিনের ভিত্তি মূল্য ধরা হয়েছে ৭৫ লাখ রুপি, শরিফুলের ৫০ লাখ রুপি। এই দুজনের এখনও আইপিএল খেলার অভিজ্ঞতা হয়নি।
সবশেষ আইপিএলে বাংলাদেশ থেকে দল পেয়েছিলেন মুস্তাফিজুর রহমান, লিটন দাস ও সাকিব আল হাসান। মুস্তাফিজ ছিলেন দিল্লিতে আর সাকিব ও লিটনকে দলে ভিড়িয়েছিল কলকাতা নাইট রাইডার্স। যদিও শেষদিকে সাকিব নিজের নাম প্রত্যাহার করে নিয়েছিলেন।


আরও পড়ুন: