ঢাকা শুক্রবার
০৩ মে ২০২৪
২৭ মার্চ ২০২৪

কুমিল্লার নেতৃত্বে লিটন, খুলনার এনামুল


খেলা ডেস্ক
135

প্রকাশিত: ১৭ জানুয়ারী ২০২৪ | ১১:০১:৩৩ এএম
কুমিল্লার নেতৃত্বে লিটন, খুলনার এনামুল ফাইল-ফটো



শেষ মুহূর্তে এসে অধিনায়কদের নাম ঘোষণা করছে বিপিএলের ফ্র্যাঞ্চাইজিগুলো। বিপিএলের দশম আসরে উইকেটরক্ষক ব্যাটার লিটন দাসকে অধিনায়ক হিসেবে ঘোষণা করেছে কুমিল্লা ভিক্টোরিয়ান্স। সর্বশেষ আসরের ব্যর্থতা ভুলতে এনামুল হক বিজয়ের ওপর আস্থা রেখেছে খুলনা টাইগার্স।

৭ দলের মধ্যে ইতোমধ্যে ঠিক হয়ে গেছে চার দলের অধিনায়কও। সাকিব আল হাসান রংপুর রাইডার্সের অধিনায়কত্ব না নেয়ায় দায়িত্ব তুলে দেয়া হয়েছে নুরুল হাসান সোহানের কাঁধে। মুশফিকুর রহিম, মেহেদী হাসান মিরাজ, মাহমুদউল্লাহ রিয়াদ ও সৌম্য সরকারদের ভিড়ে ফরচুন বরিশালের দায়িত্ব দেয়া হয়েছে তামিম ইকবালকে। যদিও দলটির নেতৃত্ব নিয়ে কিছুটা দ্বিধাদ্বন্দ্ব দেখা যাচ্ছে। 

শুক্রবার মাঠে গড়াবে বিপিএলের আসন্ন আসর। ইতোমধ্যেই অনুশীলন শুরু করেছে দলগুলো। আসর শুরুর ২ দিন আগে অধিনায়কের নাম ঘোষণা করল বিপিএলের সবচেয়ে সফল দল কুমিল্লা।

সামাজিক যোগাযোগ মাধ্যমে লিটনকে শুভকামনা জানিয়ে কুমিল্লা লিখেছে, ‘বিপিএল এর দশম আসরে কুমিল্লা ভিক্টোরিয়ান্সের অধিনায়ক দেশসেরা উইকেটরক্ষক ব্যাটার লিটন দাস। লিটন দাসের হাত ধরে শিরোপার ধারা অব্যাহত থাকুক। কুমিল্লার ফ্যানদের পক্ষ থেকে অধিনায়ক লিটন দাসের জন্য শুভ কামনা।’

একই দিনে অধিনায়কের নাম ঘোষণা করেছে খুলনা টাইগার্সও। কুমিল্লার মতো খুলনাও বেছে নিয়েছে উইকেটরক্ষক ব্যাটারকেই। এবারের আসরে খুলনাকে নেতৃত্ব দেবেন এনামুল হক বিজয়। সর্বশেষ আসরে হতাশ করলেও এবার বিজয়ের হাত ধরে ভালো কিছুর স্বপ্ন দেখছে দলটি।

অন্যদিকে সিলেট স্ট্রাইকার্স আনুষ্ঠানিক কোনো ঘোষণা না দিলেও মাশরাফী বিন মোর্তুজার নেতৃত্ব এবারও একপ্রকার নিশ্চিত। বাকি রইল দুর্দান্ত ঢাকা ও চট্টগ্রাম চ্যালেঞ্জার্স। ঢাকার নেতৃত্বে মোসাদ্দেক হোসেন সৈকত আর চট্টগ্রামের নেতৃত্বে শুভাগত হোমের নাম আসার সম্ভাবনা বেশি।


আরও পড়ুন: