ঢাকা শুক্রবার
০৩ মে ২০২৪
২৭ মার্চ ২০২৪

সিঙ্গাপুরে যাচ্ছেন সাকিব, বিপিএলে খেলা হচ্ছে না ঢাকা পর্বে ম্যাচ


খেলা ডেস্ক
101

প্রকাশিত: ২১ জানুয়ারী ২০২৪ | ১১:০১:৩৫ এএম
সিঙ্গাপুরে যাচ্ছেন সাকিব, বিপিএলে খেলা হচ্ছে না ঢাকা পর্বে ম্যাচ ফাইল-ফটো



বিসিবির প্রধান চিকিৎসক দেবাশিষ চৌধুরী শনিবার নিশ্চিত করেছেন এই খবর। 

“বেশ কিছু দিন ধরেই চোখের সমস্যায় ভুগছে সাকিব। বিশেষজ্ঞ চিকিৎসকের কাছ থেকে আরেকটি মত নেওয়ার জন্য আজ (রোববার) সে সিঙ্গাপুর যাচ্ছে।” 

এখন রংপুর রাইডার্সের হয়ে বিপিএলে ব্যস্ত থাকলেও চোখের চিকিৎসার জন্য সাকিবের এই সিঙ্গাপুর গমন বিসিবির তত্ত্বাবধানেই হচ্ছে। তিনি কবে নাগাদ ফিরতে পারেন, সেই বিষয়ে কোনো তথ্য পাওয়া যায়নি। 

গতকাল শনিবার নিজেদের প্রথম ম্যাচে ফরচুন বরিশালের বিপক্ষে ব্যাট হাতে মাত্র ২ রান করেছেন সাকিব। পরে অবশ্য বল হাতে ৪ ওভারে ১৬ রান দিয়ে নিয়েছেন ২ উইকেট। কিন্তু ম্যাচটা রংপুর হেরে গেছে ৫ উইকেটে। 

অধিনায়ক নুরুল হাসান সোহান জানান, চোখের সমস্যা আবারও ফিরে এসেছে সাকিবের। ফ্র্যাঞ্চাইজিটির প্রধান নির্বাহী কর্মকর্তা জানিয়েছেন, উন্নত চিকিৎসা নিতে আজ রোববার সিঙ্গাপুরের উদ্দেশ্যে উড়াল দিবেন সাকিব। এ কারণে বিপিএলে ঢাকার প্রথম পর্বের ম্যাচগুলো খেলা হবে না বাংলাদেশি অলরাউন্ডারের।

রাইডাসের্র প্রধান নির্বাহী কর্মকর্তা ইশতিয়াক সিদ্দীক ক্রিকেট বিষয়ক ওয়েবসাইট ক্রিকবাজ জানিয়েছেন, সাকিবের চোখের অবস্থার অগ্রগতি সাপেক্ষে তাঁকে বিপিএলের সিলেট পর্ব থেকে পাওয়ার আশা করছে ফ্র্যাঞ্চাইজিটি

মিরপুরে মঙ্গলবার সিলেট স্ট্রাইকার্সের বিপক্ষে নিজেদের দ্বিতীয় ম্যাচ খেলবে সাকিবের রংপুর। মাঝে আছে আর দুই দিন। 

সাকিবের এই ভোগান্তি অবশ্য প্রায় মাস দেড়েক ধরে। গত বছর ভারতে অনুষ্ঠিত বিশ্বকাপে চাপের কারণে চোখের সমস্যায় ভুগেছেন তিনি। যা প্রভাব ফেলেছিল তার ব্যাটিংয়েও। ব্যাটিং স্টান্স, হেড পজিশনে বড় পরিবর্তনও দেখা গেছে বিশ্বকাপ চলার সময়। সেটি মূলত চোখের সমস্যার কারণেই।

সমাধানের খোঁজে ভারতে বিশ্বকাপ চলাকালেই চেন্নাইয়ে চিকিৎসক দেখিয়েছিলেন সাকিব। সে সময় চোখের ড্রপ দেওয়া হয়েছিল তাকে। কিন্তু সেটি কাজে লাগেনি খুব একটা। চিকিৎসকরা বলেছিলেন, তার চোখের এই সমস্যা হচ্ছে ‘স্ট্রেস’ থেকে, চাপ কমে গেলে সমস্যাও কমে যাবে।

পরে যুক্তরাষ্ট্রে গিয়ে আবার চিকিৎসক দেখান তিনি, সে সময় কোনো সমস্যা ধরা পড়েনি।

এরপর দেশে ফিরে জাতীয় নির্বাচনের প্রচারে রাত-দিন ব্যস্ত সময় কাটে সাকিবের। চাপও ছিল প্রচণ্ড। নির্বাচন শেষে অনুশীলনে ফেরার পর আবার চোখের সমস্যাও ফিরে আসে। সম্ভাব্য সমাধান হিসেবে রংপুরের অনুশীলনে রোববার চশমা পরে ব্যাটিং করেন সাকিব।

এতেও কোনো উপকার পাননি তিনি। আদতেই ‘স্ট্রেস’ থেকে সমস্যা হচ্ছে নাকি চোখেরই কোনো রোগ আছে তা বোঝার জন্য এবার বিপিএল শুরুর আগে তিনি গিয়েছেন লন্ডনে। সেখান থেকে যে বিশেষ উপকার পাননি তা স্পষ্ট। যে কারণে এবার যাচ্ছেন সিঙ্গাপুর।


আরও পড়ুন: