ঢাকা শুক্রবার
০৩ মে ২০২৪
২৭ মার্চ ২০২৪

চোটে নিউজিল্যান্ড সফরে স্টয়নিসকে পাচ্ছে না অস্ট্রেলিয়া


ডেস্ক রিপোর্ট
115

প্রকাশিত: ১৭ ফেব্রুয়ারি ২০২৪ | ০২:০২:৩৭ পিএম
চোটে নিউজিল্যান্ড সফরে স্টয়নিসকে পাচ্ছে না অস্ট্রেলিয়া ফাইল-ফটো



পিঠের চোটে নিউজিল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে অস্ট্রেলিয়ার হয়ে খেলতে পারবেন না অলরাউন্ডার মার্কাস স্টয়নিস। তাঁর বদলি হিসেবে দলে ডাক পেয়েছেন আরেক অলরাউন্ডার অ্যারন হার্ডি।

টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে অস্ট্রেলিয়ার এটিই শেষ সিরিজ। এমন সময়েই কিনা দলের অন্যতম গুরুত্বপূর্ণ সদস্যকে পাচ্ছে না অজিরা।

এছাড়া অজিদের সহ-অধিনায়ক ও উইকেটকিপার ম্যাথিউ ওয়েড খেলবেন না সিরিজের প্রথম ম্যাচ। তৃতীয় সন্তান জন্মের সময় স্ত্রীর পাশে থাকবেন তিনি। পরের দুই ম্যাচে অবশ্য খেলবেন তিনি।

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টির আগে ওয়ার্ম আপের সময় পিঠে অস্বস্তি অনুভব করেন স্টয়নিস।

এরপরেও খেলেছিলেন সেদিন। ব্যাট হাতে ১৬ রান করার পর বল হাতে নেন ৩ উইকেট। পরের ম্যাচ অবশ্য খেলতে পারেননি। তাঁর বদলি হিসেবে খেলেছিলেন হার্ডি।
এবার নিউজিল্যান্ড সফর থেকেই ছিটকে গেলেন স্টয়নিস। 

স্টয়নিস সম্প্রতি বাদ পড়েছেন অস্ট্রেলিয়ার ওয়ানডে দল থেকে। তবে টি-টোয়েন্টিতে অলরাউন্ড সামর্থ্যের কারণে এখনও দলের অবিচ্ছেদ্য অংশ তিনি। ব্যাটিংয়ে তিনি যে কোনো পজিশনে খেলতে পারেন। বোলিংয়েও তিনি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছেন সম্প্রতি। পাওয়ার প্লে থেকে শুরু করে মাঝের ওভার, এমনকি শেষের দিকেও বোলিং করেন অনেক সময়। নিউ জিল্যান্ড সফরে না থাকলেও আগামী মাসে আইপিএলে খেলবেন তিনি। বিশ্বকাপের অস্ট্রেলিয়া দলের ভাবনায়ও থাকবেন প্রবলভাবেই। 

অস্ট্রেলিয়া দুর্ভাবনায় আছে আগ্রাসী স্পিনিং অলরাউন্ডার ম্যাথ শর্টের চোট নিয়েও। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ওয়ানডে সিরিজের দ্বিতীয় ম্যাচে হ্যামস্ট্রিংয়ে চোট লাগার পর শেষ ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজে খেলতে পারেননি তিনি। নিউ জিল্যান্ড সফরের দলে তিনি থাকলেও পুরো ফিট হওয়া নিয়ে শঙ্কা আছে কিছুটা। অধিনায়ক মিচেল মার্শের অ্যাঙ্কেলের চোট নিয়েও একটু অস্বস্তি আছে দলে। তবে একটা সুখবর তাদের জন্য, চোট কাটিয়ে আপাতত মাঠে নামার জন্য তেরি পেসার ন্যাথান এলিস। 
\]
নিউ জিল্যান্ডে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজটি শুরু আগামী বুধবার।


আরও পড়ুন: