ঢাকা শুক্রবার
০৩ মে ২০২৪
২৭ মার্চ ২০২৪

প্রথম কোয়ালিফায়ার থেকে ছিটকে যাচ্ছেন মুস্তাফিজ


খেলা ডেস্ক
101

প্রকাশিত: ২৪ ফেব্রুয়ারি ২০২৪ | ০৪:০২:০৩ পিএম
প্রথম কোয়ালিফায়ার থেকে ছিটকে যাচ্ছেন মুস্তাফিজ ফাইল-ফটো



গত রোববার চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে অনুশীলন করার সময় মাথায় আঘাত পান মুস্তাফিজ। রক্তাক্ত অবস্থায় মুস্তাফিজকে চট্টগ্রামের ইম্পেরিয়াল হাসপাতালে নিয়ে যাওয়া হয়। তার মাথায় ৫টি সেলাই লাগায় তার ফিট হয়ে উঠতে আরো বেশ কিছু দিন লাগবে। তাই বিপিএলের প্রথম কোয়ালিফায়ারে খেলতে পারবেন না কুমিল্লা ভিক্টোরিয়ান্সের এই পেসার। এ তথ্য নিশ্চিত করেছেন বিসিবির চিকিৎসক দেবাশীষ চৌধুরী।

 

পরবর্তীতে মুস্তাফিজের সিটি স্ক্যান রিপোর্টসহ নিউরো সার্জন বিসিবির সঙ্গে বিষয়টি নিয়ে আলোচনা করে। এরপর তাকে হাসপাতাল ছেড়ে ঢাকার টিম হোটেলে যোগদানের ছাড়পত্র দেওয়া হয়। ২০ ফেব্রুয়ারি ঢাকায় কুমিল্লার টিম হোটেলে যোগ দেন মুস্তাফিজ। বর্তমানে বিশ্রামে আছেন এই পেসার।

 

প্রথম কোয়ালিফায়ারে মুস্তাফিজের খেলার সম্ভাবনা প্রসঙ্গে দেবাশীষ বলেন, 'মুস্তাফিজের এখনো সেলাই কাটার সময় হয়নি। তো ২৬ তারিখ খেলতে পারবে না। ফেরার সম্ভাবনা আছে তবে ২৬ তারিখের পরে। এখন আমরা যেটা করি সেলাই ৭ দিনে না খুলে আরও এক-দুইদিন বাড়িয়ে দেই, যাতে ঝামেলা না হয়। সেই হিসেবে চিন্তা করলে ২৬ তারিখ তাড়াতাড়ি হয়ে যায়।'

 

তিনি আরো বলেন, আঘাত লেগেছে ১৮ তারিখ, সে হিসেবে চিন্তা করলে ৭ দিন গেল। সেলাইটা ৭-১০ দিনের মধ্যে কাটা হয়। আমার গতকালই মনে হয়েছে যে কাটার সময় হয়নি। এগুলো সার্জনের ব্যাপার, তার কাছে পাঠিয়ে দেব। তারা যেটা বলে সেটা অনুসরণ করি। সার্জনেরও ধারণা ৭ থেকে ১০ দিন লাগবে সেলাই কাটতে। ১০ দিন ধরলে তো ২৬ তারিখ খেলতে পারবে না। আমারো দেখে মনে হয়েছে সময় হয়নি কাটার।

 

আগামী সোমবার (২৬ ফেব্রুয়ারি) প্রথম কোয়ালিফায়ারে রংপুর রাইডার্সের বিপক্ষে মাঠে নামবে কুমিল্লা। গুরুত্বপূর্ণ এই ম্যাচে দলের অন্যতম সেরা পেসারের ঘাটতি নিশ্চিতভাবেই টের পাবে কুমিল্লা। তবে ফাইনালের টিকিট পেতে এই ম্যাচ হারলেও আরও একটি সুযোগ থাকবে ভিক্টোরিয়ান্সদের।


আরও পড়ুন: