ঢাকা শনিবার
২৭ এপ্রিল ২০২৪
২৭ মার্চ ২০২৪

চ্যাম্পিয়ন্স লিগের শেষ আটে মুখোমুখি রিয়াল-সিটি, বার্সা-পিএসজি


ডেস্ক রিপোর্ট
59

প্রকাশিত: ১৬ মার্চ ২০২৪ | ১১:০৩:১৬ এএম
চ্যাম্পিয়ন্স লিগের শেষ আটে মুখোমুখি রিয়াল-সিটি, বার্সা-পিএসজি ফাইল-ফটো



চ্যাম্পিয়ন্স লিগের শিরোপা ধরে রাখার অভিযানে কোয়ার্টার-ফাইনালেই হয়তো সবচেয়ে কঠিন পরীক্ষার সম্মুক্ষীন হতে যাচ্ছে ম্যানচেস্টার সিটি। সেমি-ফাইনালে ওঠার লড়াইয়ে তাদের প্রতিপক্ষ যে টুর্নামেন্টের রেকর্ড শিরোপাজয়ী রিয়াল মাদ্রিদ। 

সুইজারল্যান্ডের নিয়নে অনুষ্ঠিত হয়ে গেল চ্যাম্পিয়ন্স লিগ ২০২৩-২৪ মৌসুমের কোয়ার্টার ফাইনাল ও সেমিফাইনালের ড্র অনুষ্ঠান। মানের দিক দিয়ে কোয়ার্টার ফাইনালে সবচেয়ে শক্তিশালী দল ম্যানচেস্টার সিটি ও রিয়াল মাদ্রিদ লড়বে একে অপরের বিপক্ষে। ১৫তম চ্যাম্পিয়ন্স লিগ জয়ের আশায় থাকা রিয়ালের জন্য এটি বেশ কঠিনই হবে। পেপ গার্দিওলার অধীনে সিটি আছে দারুণ ফর্মে। টুর্নামেন্টের বর্তমান শিরোপাজয়ীও তারা।

কোয়ার্টার ফাইনালে পাঁচবারের চ্যাম্পিয়ন স্প্যানিশ ক্লাব বার্সেলোনা লড়বে ২০২০ সালের রানার্স আপ ফরাসি ক্লাব প্যারিস সেন্ট জার্মেইয়ের (পিএসজি) বিপক্ষে।আর তিনবারের রানার্স আপ স্পেনের আরেক ক্লাব অ্যাতলেতিকো মাদ্রিদের প্রতিপক্ষ ১৯৯৭ সালের চ্যাম্পিয়ন জার্মান ক্লাব বুরুশিয়া ডর্টমুন্ড। ছয়বারের চ্যাম্পিয়ন জার্মানির আরেক ক্লাব বায়ার্ন মিউনিখ মুখোমুখি হবে ইংলিশ ক্লাব আর্সেনালের বিপক্ষে।
 
সেমিফাইনালের লাইনআপও ঠিক হয়ে গেছে এই ড্র’য়ে। পিএসজি ও বার্সেলোনা ম্যাচের জয়ী দল খেলবে অ্যাতলেটিকো ও ডর্টমুন্ড ম্যাচের মধ্যে যারা জয়ী হবে তাদের বিপক্ষে। আর আর্সেনাল ও বায়ার্নের মধ্যে জয়ী দল খেলবে রিয়াল-সিটি ম্যাচে যারা জয়লাভ করবে তাদের বিপক্ষে। 

কোয়ার্টার ফাইনালের প্রথম লেগ অনুষ্ঠিত হবে আগামী এপ্রিলের ৯ ও ১০ তারিখ। দ্বিতীয় লেগ হবে এপ্রিলের ১৬ ও ১৭ তারিখে। আর সেমিফাইনালের প্রথম লেগ হবে ৩০ এপ্রিল ও ১ মে। পরের লেগ হবে ৭ ও ৮ মে। লন্ডনের ওয়েম্বলি স্টেডিয়ামে ফাইনাল হবে আগামী ১ জুন।

শেষ আটে মুখোমুখি:

আর্সেনাল-বায়ার্ন মিউনিখ

আতলেতিকো মাদ্রিদ-বরুশিয়া ডর্টমুন্ড

রিয়াল মাদ্রিদ-ম্যানচেস্টার সিটি

বার্সেলোনা-পিএসজি


আরও পড়ুন: