ঢাকা শনিবার
২৭ এপ্রিল ২০২৪
২৭ মার্চ ২০২৪

শ্রীলঙ্কার বিপক্ষে বাংলাদেশের টেস্ট দল ঘোষণা


ডেস্ক রিপোর্ট
54

প্রকাশিত: ২০ মার্চ ২০২৪ | ১২:০৩:০৬ পিএম
শ্রীলঙ্কার বিপক্ষে বাংলাদেশের টেস্ট দল ঘোষণা ফাইল-ফটো



 

টি=টোয়েন্টি সিরিজ হারের প্রতিশোধ ওয়ানডেতে নিয়েছে বাংলাদেশ। লঙ্কানদের বিপক্ষে এবার ক্রিকেটের বনেদি ফরম্যাট টেস্টে মাঠে নামার অপেক্ষা। সিলেটে আগামী ২২ মার্চ শুরু হবে প্রথম টেস্ট। সেই টেস্টকে সামনে রেখে ১৫ সদস্যের দল ঘোষণা করল বিসিবি।

গতকাল সোমবার (১৮ মার্চ) ১৫ জনের দল ঘোষণা করে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। দলে নতুন মুখ ২১ বছর বয়সী ফাস্ট বোলার নাহিদ রানা। ওয়ানডে দল থেকে বাদ পড়ার দুদিন পর টেস্ট দলে ফিরেছেন লিটন দাস। আর বিশ্রাম দেওয়া হয়েছে পেসার তাসকিন আহমেদকে।

গতিময় পেসার হিসেবে আলাদা খ্যাতি আছে নাহিদের। সর্বশেষ বিপিএলে খুলনা টাইগার্সের হয়ে খেলেছেন রানা। বোলিংয়ে পরিসংখ্যানটা খুব আহামরি না হলেও নজর কেড়েছিলেন গতি দিয়ে। ২০২১ সালের নভেম্বরে প্রথম শ্রেণির ক্রিকেটে অভিষেকের পর ১৫ ম্যাচে ৬৩ উইকেট পেয়েছেন।

প্রথম টেস্টের স্কোয়াড নিয়ে জাতীয় নির্বাচক প্যানেলের সদস্য আবদুর রাজ্জাক বলেছেন, ‘প্রথম টেস্টের দলটা ভারসাম্যপূর্ণ হয়েছে বলে আমরা মনে করি। টেস্ট দল মোটামুটি ঠিক করাই ছিল, নতুন মুখ শুধু নাহিদ রানা। ছুটিতে থাকায় সর্বশেষ টেস্ট সিরিজে না খেলা লিটন কুমার দাস দলে ফিরেছে। সব বিভাগেই বিকল্প আছে। আমার মনে হয় কন্ডিশনের দাবি মেটাতে পারে, এমন দল আমরা করতে পেরেছি।’

প্রথম টেস্টে বাংলাদেশের স্কোয়াডঃ 

নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), লিটন দাস, জাকির হাসান, মাহমুদুল হাসান জয়, সাদমান ইসলাম, মুমিনুল হক, মুশফিকুর রহিম, শাহাদাত হোসেন দিপু, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, নাঈম হাসান, খালেদ আহমেদ, শরিফুল ইসলাম, মুশফিক হাসান ও নাহিদ রানা।


আরও পড়ুন: