ঢাকা বৃহস্পতিবার
১৯ সেপ্টেম্বর ২০২৪
০৮ সেপ্টেম্বর ২০২৪

যুক্তরাষ্ট্রের প্রসিডেন্ট নির্বাচনী লড়াইয়ে সমর্থন বাড়ছে কমলা হ্যারিসের


ডেস্ক রিপোর্ট
67

প্রকাশিত: ১০ আগস্ট ২০২৪ | ১০:০৮:২৭ এএম
যুক্তরাষ্ট্রের প্রসিডেন্ট নির্বাচনী লড়াইয়ে সমর্থন বাড়ছে কমলা হ্যারিসের ফাইল-ফটো



মার্কিন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনে ডেমোক্র্যাটিক দলের মনোনীত প্রার্থী কমালা হ্যারিস ক্রমবর্ধমান জনপ্রিয়তা অর্জন করছেন। ফাইভথার্টিএইট-এর জাতীয় গড়ে কমলা হ্যারিস তার রিপাবলিকান প্রতিদ্বন্দ্বী ডোনাল্ড ট্রাম্পের চেয়ে ২.১ পয়েন্টে এগিয়ে আছেন। ব্যাটলগ্রাউন্ড স্টেটগুলোতেও হ্যারিসের সমর্থন বৃদ্ধি পাচ্ছে। মিশিগানে তিনি ২ পয়েন্ট, পেনসিলভানিয়ায় ১.১ পয়েন্ট এবং উইসকনসিনে ১.৮ পয়েন্ট এগিয়ে আছেন। ট্রাম্প অ্যারিজোনায় অর্ধেক পয়েন্ট এবং জর্জিয়ায় অর্ধেক পয়েন্টে এগিয়ে আছেন।

জুলাইয়ের মাঝামাঝি সময়ে জো বাইডেন যখন নিজের পদ থেকে সরে দাঁড়ানোর সিদ্ধান্ত নেন এবং হ্যারিসকে ডেমোক্র্যাটিক দলের প্রার্থী হিসেবে সমর্থন করেন, তখন থেকেই হ্যারিসের জনপ্রিয়তা উল্লেখযোগ্যভাবে বৃদ্ধি পেয়েছে। হ্যারিসের নির্বাচনী প্রচারণার অংশ হিসেবে মিনেসোটার গভর্নর টিম ওয়ালজকে ভাইস প্রেসিডেন্ট পদে মনোনীত করা হয়েছে। নির্বাচনী প্রচারণা ও প্রচলিত জনমত জরিপে হ্যারিসের অবস্থান ট্রাম্পের চেয়ে কিছুটা এগিয়ে রয়েছে, যা নির্বাচনী লড়াইকে আরও কঠিন করে তুলেছে। 

মার্কিন জনগণের মধ্যে উৎসাহ ও উদ্দীপনা বৃদ্ধি পাচ্ছে এবং নভেম্বরের নির্বাচনে অংশগ্রহণের আগ্রহও বেড়েছে। তবে কিছু জরিপে ট্রাম্প এখনও কিছু ইস্যুতে এগিয়ে রয়েছেন, যেমন অর্থনৈতিক সুবিধার প্রশ্নে। এখন হ্যারিসকে বাইডেন প্রশাসনের কার্যক্রমের জন্য জবাবদিহি করতে হবে এবং নিজেকে স্বাধীনভাবে সংজ্ঞায়িত করতে হবে। এটা নির্বাচনী লড়াইয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে।
 


আরও পড়ুন: