ঢাকা শুক্রবার
২৬ এপ্রিল ২০২৪
২৭ মার্চ ২০২৪

বাংলাওয়াশ সিরিজ থেকে বিদাইয়ের পর মুশফিকের স্ট্যাটাস


ডেস্ক রিপোর্ট
165

প্রকাশিত: ১৩ অক্টোবর ২০২২ | ০২:১০:৫১ পিএম
বাংলাওয়াশ সিরিজ থেকে বিদাইয়ের পর মুশফিকের স্ট্যাটাস ফাইল-ফটো



ত্রিদেশীয় সিরিজের শেষ ম্যাচে পাকিস্তানের কাছে ৭ উইকেটে পরাজয়ের মধ্য দিয়ে বাংলাওয়াশ সিরিজ থেকে খালি হাতে ফিরতে হলো বাংলাদেশকে। এতে করে হারের ষোলকলা পূর্ণ করেছে টিম টাইগার্স। পুরো সিরিজে কোনও জয় না পেলেও ব্যাট হাতে দুর্দান্ত ছিলেন অধিনায়ক সাকিব আল হাসান ও লিটন দাস। তবে আগের মতোই যথারীতি ব্যর্থ শান্ত, সৌম্য, সাব্বিররা।

পুরো সিরিজে কখনো ব্যাট হাতে সাফল্য পেলেও বল ও ফিল্ডিংয়ে সেই সফলতা ম্লান হয়েছে। আজকের ম্যাচেই যার প্রমাণ। ব্যাট হাতে পুরো দল পাকিস্তানকে চ্যালেঞ্জিং লক্ষ্যমাত্রা দিলেও বোলিং ও ফিল্ডিংয়ের ধারাবাহিক ব্যর্থতায় জয় নিয়ে মাঠ ছাড়তে পারেনি সাকিব বাহিনী।

তবে সিরিজে বাংলাদেশ কোনও জয় না পেলেও আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপে সাকিবের দল বিশেষ কিছু করবে বলে বিশ্বাস করেন টি-টোয়েন্টি ফরম্যাট থেকে সদ্য অবসরে যাওয়া উইকেটরক্ষক ব্যাটার মুশফিকুর রহিম।

[caption id="attachment_5505" align="alignnone" width="671"]মুশফিক স্ট্যাটাস মুশফিক স্ট্যাটাস[/caption]

পাকিস্তানের বিপক্ষে ম্যাচ হারের কিছুক্ষণ পরই নিজের ভেরিফাইড ফেসবুক পেজে সাকিব ও লিটনের প্রশংসা করে একটি পোস্ট করেন মুশফিক। সেখানে তিনি আরও বলেন এখন ব্যাটিং, বোলিং ও ফিল্ডিং তিন বিভাগে শুধু ভালো করার অপেক্ষায়।

ক্যাপিটাল নিউজের পাঠকদের জন্য মুশফিকের স্ট্যাটাসটি হুবহু তুলে ধরা হল। মুশফিক তার স্ট্যাটাসে লিখেন, আমাদের অধিনায়কের ফের দুর্দান্ত নক, তারপর ক্লাসি লিটন। যদিও আমরা ম্যাচটা হেরেছি কিন্তু ইনশাআল্লাহ আমরা উন্নতি করছি এবং সঠিক সময়ে বাছাই করছি। এখন শুধু তিনটা বিভাগে এক সঙ্গে ভালো করতে হবে। আমরা বিশেষ কিছু করব আসন্ন বিশ্বকাপে।

নিউজিল্যান্ডের মিশন শেষে এবার টাইগারদের গন্তব্য বিশ্বকাপের দেশ অস্ট্রেলিয়ার ব্রিসবেনে। সেখানে আগামী ১৭ অক্টোবরে প্রথম প্রস্তুতি ম্যাচে আফগানিস্তান এবং ১৯ অক্টোবর শেষ প্রস্তুতি ম্যাচে দক্ষিণ আফ্রিকার মুখোমুখি হবে সাকিবের দল। তারপরই ২৪ অক্টোবর শুরু হবে বিশ্বকাপ মিশন। যেখানে টাইগারদের প্রতিপক্ষ কোয়ালিফাই রাউন্ড থেকে উঠে আসা একটি দল।


আরও পড়ুন: