ঢাকা মঙ্গলবার
২৫ জুন ২০২৪
২৭ নভেম্বর ২০২৩

এক বছরে ২,৫৪৮ কোটি টাকা বিমা দাবি পরিশোধ করেছে মেটলাইফ


ডেস্ক রিপোর্ট
416

প্রকাশিত: ০৭ ফেব্রুয়ারি ২০২৩ | ০৪:০২:৫৮ এএম
এক বছরে ২,৫৪৮ কোটি টাকা বিমা দাবি পরিশোধ করেছে মেটলাইফ ফাইল-ফটো



বহুজাতিক বিমা কোম্পানি মেটলাইফ বাংলাদেশ গত বছর গ্রাহকদের ২ হাজার ৫৪৮ কোটি টাকার বিমা দাবি পরিশোধ করেছে। বিমা পলিসির পূর্ণ মেয়াদ পূর্তি বা আংশিক মেয়াদ পূর্তির অর্থ এবং মৃত্যু ও স্বাস্থ্যগত কারণে করা বিমা দাবির অর্থ মিলিয়ে এ দাবি পরিশোধ করা হয়েছে। এক বিজ্ঞপ্তিতে মেটলাইফ বাংলাদেশ এ তথ্য জানিয়েছে।

বিমা দাবির অর্থ পরিশোধে গ্রাহকদের সুবিধার জন্য অনলাইনে বিমা দাবি আবেদনের নতুন প্ল্যাটফর্ম চালু করেছে মেটলাইফ। এর মাধ্যমে গ্রাহকেরা এখন খুব সহজেই অনলাইনে বিমা দাবির ফরম ও অন্য প্রয়োজনীয় কাগজপত্র জমা দিতে পারেন। প্রতিষ্ঠানটি জানিয়েছে, এখন প্রতি তিনজন গ্রাহকের দুজনই অনলাইন প্ল্যাটফর্ম ব্যবহার করে বিমা দাবির আবেদন করছেন। যার ফলে বিমা দাবির প্রক্রিয়া আরও সহজ হয়েছে।

এ বিষয়ে মেটলাইফ বাংলাদেশের মুখ্য নির্বাহী কর্মকর্তা আলা আহমদ বলেন, ‘কোনো ঝামেলা ছাড়াই দ্রুত বিমা দাবির টাকা পাওয়া গ্রাহকের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ। গ্রাহকের এই সুবিধার কথা চিন্তা করে আরও দ্রুত বিমা দাবি পরিশোধে আমরা ধারাবাহিকভাবে কাজ করে যাচ্ছি। গ্রাহকেরা কোনো ধরনের ঝামেলা ছাড়া বিমা দাবির টাকা পেলে তা বিমা খাতের প্রত্যেক মানুষের আস্থা বৃদ্ধিতে উল্লেখযোগ্য ভূমিকা রাখবে।’

মেটলাইফ জানায়, বিমা দাবি পরিশোধের ক্ষেত্রে প্রতিষ্ঠানটি অনন্য রেকর্ড করেছে। গত পাঁচ বছরে (২০১৮-২২) মেটলাইফ সামগ্রিকভাবে ৭ হাজার ৫৫০ কোটি টাকা বিমা দাবি নিষ্পত্তি করেছে।


আরও পড়ুন: