ঢাকা শুক্রবার
২৬ এপ্রিল ২০২৪
২৭ মার্চ ২০২৪

বাংলাদেশের জন্য লক্ষ্য মাত্র ৪১


খেলা ডেস্ক
169

প্রকাশিত: ১০ অক্টোবর ২০২২ | ১২:১০:৫১ পিএম
বাংলাদেশের জন্য লক্ষ্য মাত্র ৪১ ফাইল-ফটো



বৃষ্টিতে প্রায় এক ঘণ্টা খেলা বন্ধ থাকার পর মাঠে গড়াচ্ছে বাংলাদেশ-শ্রীলঙ্কার ম্যাচটি। এশিয়া কাপ টি-টোয়েন্টির ১৮তম ম্যাচে মুখোমুখি হয় দুই দল। শ্রীলঙ্কার ইনিংসের ১৮.১ ওভারে বাধা দেয় বৃষ্টি। এরপর আর ব্যাট করার সুযোগ পায়নি লঙ্কান মেয়েরা। বৃষ্টির আগে  ৫ উইকেটে ৮৩ রান তুলে তারা।

বৃষ্টি বন্ধের পর জয়ের লক্ষ্যে মাঠে নেমেছে বাংলাদেশ। ডাকওয়ার্থ লুইস পদ্ধতিতে বাংলাদেশের টার্গেট নির্ধারণ করা হয়েছে  ৭ ওভারে ৪১ রান। সেমিফাইনালের আশা বাঁচিয়ে রাখতে জয়ের বিকল্প নেই বাঘিনীদের সামনে।

এর আগে টস হেরে নিলাকশি ডি সিলভার অপরাজিত ২৮ রানে ভর করে ৮৩ করে লঙ্কানরা। বাংলাদেশের পক্ষে সর্বোচ্চ দুটি উইকেট নেন রুমানা আহমেদ।

শেষ চারের লড়াইয়ে টিকে থাকতে জয়ের বিকল্প নেই বাংলাদেশের সামন। টুর্নামেন্টে এখন পর্যন্ত সমান পাঁচ ম্যাচে ৮ পয়েন্ট নিয়ে ভারত প্রথম ও পাকিস্তান দ্বিতীয় স্থানে অবস্থান করছে। তার পরে থাকা শ্রীলঙ্কা ও থাইল্যান্ডের পয়েন্ট ৬ করে। চার ম্যাচ খেলে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন বাংলাদেশের জয়-পরাজয় সমান দুটি করে। পাঁচে থাকা বাংলাদেশের পয়েন্ট চার।

স্বস্তির বিষয় বাংলাদেশের আজকের ম্যাচ ছাড়াও আরও একটি ম্যাচ বাকি। দুই ম্যাচ জিতলেও যদি থাইল্যান্ড তাদের শেষ ম্যাচে জয় পায় তাহলে তাকিয়ে থাকতে হবে রানরেটের দিকে। যেকোনো একটি ম্যাচ জিতলে আশা করতে হবে ওদিকে থাইল্যান্ড যেন ভারতের কাছে হারে। এখানেও ভাগ্য নির্ধারণ হতে পারে রানরেটে।


আরও পড়ুন: