ঢাকা সোমবার
১৭ জুন ২০২৪
২৭ নভেম্বর ২০২৩

ভরিতে সাড়ে ৭ হাজার বাড়লো সোনার দাম !


ডেস্ক রিপোর্ট
513

প্রকাশিত: ১৯ মার্চ ২০২৩ | ১০:০৩:৫৫ এএম
ভরিতে সাড়ে ৭ হাজার বাড়লো সোনার দাম ! ফাইল-ফটো



এইবার একলাপে ৭ হাজার ৬৯৮ টাকা বাড়লো সোনার দাম। এক ভরি ২২ ক্যারেট সোনা কিনতে গুনতে হবে  ৯৮ হাজার ৭৯৪ টাকা। যা বিগত যেকোনো সময়ের চেয়েও সর্বোচ্চ। বাংলাদেশ জুয়েলার্স সমিতির (বাজুস) নতুন সিদ্ধান্ত দিয়ে গত রবিবার (১৯ মার্চ) থেকে সোনার নতুন এই দাম কার্যকর হয়েছে।

২৬ ফেব্রুয়ারি বাংলাদেশ জুয়েলার্স অ্যাসোসিয়েশন (বাজুস) সোনার দাম কমিয়ে ১ হাজার ১৬৭ নির্ধারণ করে। তখন ২২ ক্যারেট সোনার দাম ৯১ হাজার ৯৬ টাকা হয়। আজকের দাম বাড়ায় ভরিতে সোনার দাম বেড়েছে ৭৬৯৮ বেড়েছে।গত বছরের ২৯ ডিসেম্বর পর্যন্ত সোনার দাম (২২ ক্যারেট) ছিল ৮৭,২৪৭ টাকা। 

স্বর্ণ ব্যবসায়ীদের মতে, ক্রেতারা এখন পুরনো সোনা বিক্রি করতে দোকানে আসেন বেশী। বিক্রি হিসাবে, পুরানো গয়না বিক্রি করার সময়, বর্তমান ওজন থেকে ২০% বিয়োগ করে মূল্য নির্ধারণ করা হয়। কম দামে কেনা সোনা বিক্রি করে বাড়তি লাভের আশায় দোকানে সাধারণ ক্রেতাদের ভিড় বেড়েছে।

এদিকে অপরিবর্তিত রাখা হয়েছে রুপার দাম। ক্যাটাগরি অনুযায়ী, ২২ ক্যারেটের রুপার দাম প্রতি ভ‌রি ১,৭১৫ টাকা নির্ধারণ করা হয়েছে। ২১ ক্যারেটের দাম ১,৬৩৩ টাকা, ১৮ ক্যারেট ১,৪০০ টাকা এবং সনাতন পদ্ধতির রুপার দাম ১০৫০ টাকায় অপরিবর্তিত আছে।


আরও পড়ুন: