ঢাকা বৃহস্পতিবার
২৮ মার্চ ২০২৪
০৯ মে ২০২৩

প্লাস্টিকে মোড়া এই শহর,গাছ লাগিয়ে করবো সুন্দর


ডেস্ক রিপোর্ট
144

প্রকাশিত: ১৫ সেপ্টেম্বর ২০২২ | ১২:০৯:৫০ পিএম
প্লাস্টিকে মোড়া এই শহর,গাছ লাগিয়ে করবো সুন্দর ফাইল-ফটো



'গাছ লাগান পরিবেশ বাঁচান'- এই হোক আমাদের প্রাণের স্লোগান। ফসলি জমি রক্ষা করতে সবাইকে সচেতন হতে হবে। একটি ছোট দেশে এভাবে জনসংখ্যা বৃদ্ধি পেলে ফসলি জমি ধ্বংস করে সবাই ঘরবাড়ি নির্মাণ করবে এটাই স্বাভাবিক। ফসলি জমি গাছপালা বিনষ্ট করে দালানকোঠা নির্মাণ করার ফলে একসময় দেশে দুর্ভিক্ষ দেখা দেবে। নিজের দেশ এবং নিজের শহর সুন্দর করতে নিজ নিজ জায়গা থেকে আমাদের উচিত বেশি বেশি গাছ লাগানো। গাছ লাগানোতে আগ্রহী করতে বর্তমান সমাজকে আরো বেশি উৎসাহ করতে যশোর শহরের তরুন উদ্যোক্তারা কাজ করে যাচ্ছে।

" প্লাস্টিকে মোড়া এই শহর,গাছ লাগিয়ে করবো সুন্দর " এই স্লোগানকে সামনে রেখে যশোর পৌরসভা দীপশিখা পরিবারের যৌথ আয়োজনে " প্লাস্টিক বোতলের বিনিময়ে গাছ " নামে একটি বৃক্ষ বিতরন কর্মসূচি হাতে নেওয়া হয়েছে। এই কর্মসূচির মধ্যে যশোর শহরের বিভিন্ন স্কুল,কলেজ,পাড়া-মহল্লা,প্লাস্টিকের অপকারিতা নিয়ে সচেতন মূলক ক্যাম্পেইন করা হচ্ছে। সেই ধারাবাহিকতায় আজ " যশোর বিজ্ঞান প্রযুক্তি বিশ্ববিদ্যালয়" এর ছাত্র-ছাত্রীরা দীপ শিখা ঐক্যবদ্ধভাবে বিশ্ববিদ্যালয় জুড়ে জনসচেতনামূলক ক্যাম্পেইন করে।

[caption id="attachment_4067" align="alignnone" width="1000"]বৈশাখ ২ বৈশাখ ২[/caption]

ক্যাম্পেইনে উপস্থিত ছিলেন " যশোর বিজ্ঞান প্রযুক্তির বিশ্ববিদ্যালয়" এর পরিবেশ বিজ্ঞান প্রযুক্তির চেয়ারম্যান অধ্যাপক . সাইবুর রহমান মোল্যা স্যার।

আমাদের ক্যাম্পেইনের লক্ষ্য শহরকে প্লাস্টিক মুক্ত করার জন্য নাগরিক সচেতনা বৃদ্ধি এর পাশাপাশি বৃক্ষ রোপণ করা।


আরও পড়ুন: