ঢাকা মঙ্গলবার
১৬ এপ্রিল ২০২৪
২২ মে ২০২৩

যশোর সফটওয়্যার পার্ককে রিসোর্টে রুপান্তর


ডেস্ক রিপোর্ট
154

প্রকাশিত: ২৮ জানুয়ারী ২০২৩ | ১১:০১:৩৩ এএম
যশোর সফটওয়্যার পার্ককে রিসোর্টে রুপান্তর



যশোর শেখ হাসিনা সফটওয়্যার টেকনোলজি পার্ককে রিসোর্টে রূপান্তরের উদ্যোগ নেয়া হয়েছে। রাজস্ব বাড়াতে পার্ক কর্তৃপক্ষ এরমধ্যে তৃতীয় পক্ষকে সাবলিজ দিয়েছে। তবে বিষয়টি নেতিবাচকভাবে দেখছেন আইটি খাতের বিশেষজ্ঞ, শিক্ষাবিদ ও পার্ক স্থাপনের নেপথ্যের কারিগররা।

বৃহস্পতিবার (২৮ জানুয়ারি) সাবলিজ পাওয়া প্রতিষ্ঠানটি পার্ক চত্বরে উদ্বোধন করা হয়েছে। তারা জানান, এখানে তিন তারকা মানের হোটেল ও ক্যাফেটেরিয়া করা হবে। আর পার্কের অভ্যন্তরের লেকটিকেও রিসোর্টের উপযোগী করে গড়ে তোলা হবে।

সাবলিজ পাওয়া খান প্রোপার্টিজের চেয়ারম্যান মাসুদুর খান বলেন, আমরা ১০ বছরের জন্য চুক্তিবদ্ধ হয়েছি। আইটি পার্কের হোটেলকে ঘিরে রিসোর্টের সেবা দিতে সব ধরনের উদ্যোগ নেয়া হয়েছে। বৃস্পতিবার ওপেন হাউজ হল। পহেলা ফেব্রুয়ারি থেকে পুরোপুরি অপারেশনে যাবো আমরা।

ব্যবস্থাপনা কোম্পানি তৃতীয় পক্ষকে সাবলিজ দিতে পারে কিনা জানতে চাইলে বাংলাদেশ হাইটেক পার্ক অথোরোটির ব্যবস্থাপনা পরিচালক বিকর্ণ কুমার ঘোষ বলেন, চুক্তিতে তাদের সে অধিকার দেওয়া হয়েছে। তাছাড়া শুরুতে পরিকল্পনা ছিল বিদেশি বিনিয়োগকারীরা আসবে, পাশাপাশি স্থানীয় বিনিয়োগকারীরা এ পার্কে ব্যবসা করবেন।

পার্কটি দেশি-বিদেশি বিনিয়োগকারী, তথ্যপ্রযুক্তি খাতের মানুষের পদচারণায় মুখরিত থাকবে। কিন্তু গত পাঁচ বছরে তা হয়নি। যশোরের মতো জায়গায় সরকার আন্তর্জাতিক মানের চমৎকার হোটেল ও ক্যাফেটেরিয়া নির্মাণ করেছে। এটা ব্যবহার উপযোগী হওয়া উচিত। এটা আপডেট করে আমরা যদি সুন্দরভাবে চালাতে পারি তাহলে তা সরকারের জন্যই ভালো। এতে আমাদের রাজস্ব আয় বাড়বে।

তিনি আরো বলেন, এত সুন্দর একটা স্থাপনা। সেখানে লোকজন কম গেলে রেভিনিউ কম আদায় হয়। রেভিনিউ কম হলে তার উপর নজর কম থাকে। ফলে এটাকে রিভার্স করা হচ্ছে। প্রচুর মানুষ আসবে। রাজস্ব আদায় বাড়বে। দেখতেও সুন্দর লাগবে। আমাদের ইনভেস্টরাও কম ভাড়ায় থাকতে পারবে।

তিনি বলেন, যেটা হচ্ছে ভালোই হচ্ছে। আমরা চাই- এ পার্কটিকে ঘিরে চমৎকার একটি রিসোর্ট হোক। পাশে যে লোকটি আছে সেখানে সৌন্দর্য বৃদ্ধি করা হবে, স্পিড বোর্ড নামানো হবে। নয়নাভিরাম করে গড়ে তোলা হবে। এতে তো সমস্যা হওয়ার কথা না। আপনাদের তো খুশি হওয়ার কথা। এখানে একসঙ্গে দুটোই হবে। উদ্যোক্তারা ব্যবসা করবেন এবং বিনোদন পিপাসুরা এখানে এসে খুশি হবেন।


আরও পড়ুন: